1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

বিধি-নিষেধের মেয়াদ বাড়ল আরও ৭ দিন বাড়িয়ে ১৪ জুলাই পর্যন্ত করা হয়েছে।

Khairul Mamun Mintu
  • প্রকাশ : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ১৪৪ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ রোধে চলমান কঠোর বিধি-নিষেধের মেয়াদ আরও ৭ দিন বাড়ানো হয়েছে। বিধি-নিষেধের মেয়াদ ৭ জুলাই থেকে বাড়িয়ে আগামী ১৪ জুলাই পর্যন্ত করা হয়েছে।

সোমবার (৫ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে আদেশ জারি করা হয়েছে।
জারিকৃত আদশে বলা হয়েছে, করোনাভাইরাস সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় পূর্বের সকল বিধি-নিষেধ ও কার্যক্রমের ধারাবাহিকতা বজায় রেখে ৭ জুলাই মধ্যরাত হতে ১৪ জুলাই রাত ১২টা পর্যন্ত এ বিধি-নিষেধ আরোপের সময়সীমা বৃদ্ধি করা হলো।
করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় দেশে গত এপ্রিল মাস থেকে বিধি-নিষেধ চলছে। মাঝে করোনার প্রকোপ কমায় এ বিধি-নিষেধ কিছুটা শিথিল করা হয়। এরপর সীমান্তবর্তী জেলাগুলোতে করোনার ডেল্টা ভ্যারিয়্যান্টের সংক্রমণ বৃদ্ধি পাওয়ার দেশের করোনা পরিস্থিতি নাজুক হয়ে পড়ে।
এ পরিস্থিতি ক্রমে অবনতির দিকে গেলে সরকার ১ জুলাই থেকে এক সপ্তাহের জন্য সারা দেশে কঠোর বিধি-নিষেধ আরোপ করে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হওয়া যাবে না, শপিংমল, মার্কেট এবং জরুরি পরিষেবার বাহন ছাড়া সব ধরনের পরিবহন বন্ধ রয়েছে।
এবার বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে রয়েছে পুলিশ, বিজিবি, সেনাবাহিনী এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে করোনা সংক্রমণ পরিস্থিতির উন্নতি না হওয়ায় আগের নির্দেশনা বজায় রেখে আরও এক সপ্তাহ বাড়ানো হলো বিধি-নিষেধের মেয়াদ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ