1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

তিউনিশিয়া উপকূলে নৌকা ডুবে বাংলাদেশিসহ ৪৩ জন নিখোঁজ

Khairul Mamun Mintu
  • প্রকাশ : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১০৮ বার পড়া হয়েছে

লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে তিউনিশিয়া উপকূলে নৌকা ডুবে বাংলাদেশিসহ ৪৩ জন নিখোঁজ

তিউনিশিয়ার রেড ক্রিসেন্ট জানিয়েছে, দেশটির উপকূলে অভিবাসী বহনকারী নৌকা ডুবে অন্তত ৪৩ জন নিখোঁজ রয়েছে। এদের মধ্যে বাংলাদেশিও ছিলেন বলে জানা যাচ্ছে। তবে এ সম্পর্কে বিস্তারিত কিছু এখনো জানা যায়নি।

অভিবাসীরা লিবিয়ার জুয়ারা বন্দর থেকে যাত্রা শুরু করেছিল এবং তারা ইউরোপে পাড়ি জমাতে চেয়েছিল।
তিউনিশিয়ার রেড ক্রিসেন্ট এর প্রধান মঙ্গি স্লিম জানিয়েছেন, দেশটির নৌবাহিনী আরো ৮৪ জনকে উদ্ধার করেছে।

গ্রীষ্মের সুযোগ নিয়ে অভিবাসীরা উত্তর আফ্রিকা থেকে ইউরোপে পৌঁছানোর চেষ্টা করছে।
সোমবার যাত্রা শুরু করা নৌকাটিতে বাংলাদেশ ছাড়াও মিশর, সুদান ও ইরিত্রিয়ার নাগরিক ছিলেন। নৌকাটির ইঞ্জিন বন্ধ হয়ে যাওয়ার পর সেটি ডুবে যায়।

তিউনিশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটির জারজিস বন্দরের কাছ থেকে উদ্ধার করা অভিবাসীদের বয়স তিন বছর থেকে শুরু করে ৪০ বছর পর্যন্ত।

স্থানীয় রেডিও সম্প্রচার থেকে জানা যায়, তিউনিশিয়ার রেড ক্রিসেন্ট তাদের খাবার এবং পানীয় জল সরবরাহ করেছে। একই সাথে তাদের কোভিড আইসোলেশনের জন্য কোথায় রাখার ব্যবস্থা করা যায় তা নিয়েও কাজ করছেন তারা।

ভূমধ্যসাগর পার হয়ে যারা ইউরোপে পাড়ি জমাতে চান তাদের জন্য লিবিয়া একটি পছন্দের ট্রানজিট পয়েন্ট।
তিউনিশিয়াও অন্যতম প্রধান একটি কেন্দ্র হয়ে উঠেছে এবং তারা ইউরোপীয় ইউনিয়নকে অভিবাসী সমস্যার সমাধানে আফ্রিকা অঞ্চলে দারিদ্র দূর করতে সহায়তার আহ্বান জানিয়েছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ