1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

মডার্নার তৈরি আরও ১২ লাখ করোনার টিকা ঢাকায় পৌঁছেছে

Khairul Mamun Mintu
  • প্রকাশ : শনিবার, ৩ জুলাই, ২০২১
  • ১০৭ বার পড়া হয়েছে

যুক্তরাষ্ট্রের কাছ থেকে পাওয়া মডার্নার তৈরি আরও ১২ লাখ করোনার টিকা ঢাকায় পৌঁছেছে। আজ শনিবার সকাল সাড়ে আটটার পরে বিশেষ বিমানে এসব টিকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে।

এর আগে গতকাল শুক্রবার রাত সাড়ে ১১টায় যুক্তরাষ্ট্রের কাছ থেকে পাওয়া মডার্নার তৈরি ১৩ লাখ টিকা ঢাকায় এসেছে। গতকাল রাতে চীনের কাছ থেকে কেনা ১১ লাখ করোনার টিকাও ঢাকায় পৌঁছেছে।

যুক্তরাষ্ট্রের টিকা নেওয়ার পরে গতকাল রাতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, ‘আমরা ১৩ লাখ টিকা গ্রহণ করলাম।’ সে সময় আজ সকালে আরও ১২ লাখ ডোজ টিকা এসে পৌঁছাবে বলেও জানান তিনি। এ সময় স্বাস্থ্যমন্ত্রী আরও জানান, ডিসেম্বরের মধ্যে ১০ কোটি টিকা আসবে। আর এই টিকা ৫ কোটি মানুষকে দেওয়া যাবে।

বাংলাদেশসহ দক্ষিণ এশিয়ার আট দেশের পাশাপাশি এশিয়ার ১৮টি দেশকে টিকার বৈশ্বিক উদ্যোগ কোভ্যাক্সের মাধ্যমে ১ কোটি ৬০ লাখ করোনার টিকা দিচ্ছে যুক্তরাষ্ট্র। গত ২২ জুন হোয়াইট হাউসের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়েছে।

গতকাল রাত ও আজ সকালে কোভ্যাক্সের মাধ্যমে বরাদ্দ হওয়া টিকা থেকে বাংলাদেশের জন্য দুই দফায় মডার্নার তৈরি ২৫ লাখ টিকা পাঠাল যুক্তরাষ্ট্র।সিনোফার্মের আরও ৯ লাখ করোনার টিকা ঢাকায় এসে পৌঁছানোর কথা রয়েছে। প্রতিষ্ঠানটির কাছ থেকে দেড় কোটি ডোজ করোনার টিকা কিনতে সরকার চুক্তি করেছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ