1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে শ্রমিকনেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে রিক্সা-ভ্যান শ্রমিকদের দাবী মেনে নিন পাবনার বেড়া নতুন ভারেঙ্গা ইউনিয়নে শিয়ালের কামড়ে আহত ৪০ || সিরাজগঞ্জের উল্লাপাড়ার তরুণ যুবক রিয়ান আহমেদ নয়ন মানব সেবায় কাজ করে যাচ্ছে ।

কঠোর লকডাউনে কারখানা খোলা রাখা চরম নিন্দনীয়-দায়িত্বহীন

মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৬৪২ বার পড়া হয়েছে

শ্রমিকদের করোনা টিকা ও ঝুঁকি ভাতা না দিয়ে এই কঠোর লকডাউনে কারখানা খোলা রাখা চরম নিন্দনীয়-দায়িত্বহীন
– গার্মেন্টস শ্রমিক টিইউসি

কঠোর লকডাউনে সরকারি-বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিজিএমইএ-এর আবদার অনুযায়ী কারখানা খোলা রাখা হয়েছে অথচ এখন অদ্যাবধি শ্রমিকদেরকে টিকা প্রদান করা হয়নি। এমনিভাবে শ্রমিকদের জীবনকে মারাত্মক ঝুঁকির মধ্যে নিমজ্জিত করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে সকল শ্রমিকদের টিকা প্রদান ও ঝুঁকি ভাতা প্রদানের দাবি জানান গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র’র সভাপতি অ্যাড. মন্টু ঘোষ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ইকবাল হোসেন আজ এই বিবৃতিতে আরো বলেন, গার্মেন্টস মালিকরা বিশ্ববাজার প্রতিযোগিতা ও জাতীয় অর্থনৈতিক গুরুত্বকে উল্লেখ করে যখনই সরকারের নিকট যে দাবিই করেছেন তখনই সরকার সে দাবি পূরণ করেছে। কিন্তু শ্রমিকদের ন্যায্য দাবিকে সব সময় উপেক্ষা করা হয়েছে। সস্তা শ্রমের উপর ভিত্তি করা এসকল মালিকরা ও তাদের সরকার শ্রমিকদের বাঁচিয়ে রাখার ন্যূনতম ব্যবস্থার বিষয়টি বিবেচনায় নেয়নি।

অতীতের ন্যায় এবারও শ্রমিকদের চরম ঝুঁকির মধ্যে নিমজ্জিত করে মুনাফা করাটা অমানবিক দায়িত্বহীন আচরণ যা এই শিল্পকেও ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে বলে মন্তব্য করেন নেতৃবৃন্দ।

এমতাবস্থায় জাতীয় স্বার্থে শ্রমিকদের জীবন ও স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে করোনা টিকা ও ঝুকি ভাতার দাবি জানানো হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ