1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
হারকিউলিস তোমাকে দেখিনা কোথাও সাঁথিয়ার পাইকরহাটী শহীদনগর উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এসএসসি প্রোগ্রাম চালু হচ্ছে | সিরাজগঞ্জের মিতা’র উদ্যোক্তা হয়ে ওঠার গল্প বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস

বাজেটে সরকারের লুটপাট, অনাচার ও জনবিরোধী অবস্থান স্পষ্ট

Km Mintu
  • প্রকাশ : শুক্রবার, ৪ জুন, ২০২১
  • ৫১৯ বার পড়া হয়েছে

অর্থমন্ত্রী চলতি বছরের যে বাজেট প্রস্তাবনা দিয়েছেন, তাতে সরকারের লুটপাট, অনাচার ও জনবিরোধী অবস্থান স্পষ্ট বলে মন্তব্য করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) নেতারা।

৪ জুন বিকালে সিপিবি ঢাকা কমিটি এক বিক্ষোভ সমাবেশ থেকে পানির মূল্য বৃদ্ধি, স্বাস্থ্য খাতে দুর্নীতির তীব্র প্রতিবাদও জানিয়েছে।

সিপিবি ঢাকা কমিটির সভাপতি মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে ওই সমাবেশে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা: সাজেদুল হক রুবেল, সম্পাদক সাদিকুর রহমান শামীমসহ ঢাকা কমিটির নেতারা।

তারা বলেন, দেশ আজ দুর্নীতির সকল রেকর্ড ভেঙে এক ভয়াবহ নৈরাজ্যের নজির স্থাপন করেছে। দূষিত পানি নগর জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। তার মধ্যে ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত সরকার ১৩ বছরের মধ্যে ১৪ বার পানির দাম বাড়িয়ে জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। বৃষ্টিতে একদিকে ভয়াবহ জলাবদ্ধতা, আরেকদিকে দফায় দফায় পানির দাম বাড়ানোর ফলে নগরবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে।

নেতৃবৃন্দ আরো বলেন, দেশ যখন সর্বনাশা সময় অতিক্রম করছে, শ্রমজীবী মানুষ কাজ হারিয়ে বেকার-নিঃস্ব, সেইসময়ে পানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বাড়িয়ে মানুষের জীবনধারণকে আরো বেশী কঠিন পরিস্থিতিতে ফেলে দেওয়া হচ্ছে। সরকারের যেখানে মানুষের পাশে দাঁড়ানোর কথা, সেখানে তাদের দুর্নীতি ও ভুল নীতি মানুষের জীবনকে আরো আরো বেশি বিপর্যস্ত করে ফেলছে। স্বাস্থ্য খাতের দুর্নীতির কাহিনী এখন কারো অজানা নয়। সরকারের বিভিন্ন দপ্তরের দুর্নীতির কথা যখন মানুষ মুখ ফুটে বলার চেষ্টা করছে, সরকার তখন দুর্নীতি দমন না করে যারা দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হচ্ছে তাদের দমন করায় ব্যস্ত। সরকারের ২০২১-২২সালের বাজেটেও সরকারের এই লুটপাট অনাচার ও জনবিরোধী অবস্থান স্পষ্ট।

সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে নেতৃবৃন্দ বলেন, দেশের মানুষের ধৈর্যের বাঁধ ভেঙ্গে যাচ্ছে। যদি এই দুর্নীতি বন্ধ না করা হয়, মানুষের জীবন ও জীবিকার সুষ্ঠু ব্যবস্থা না করা হয়, তাহলে জনগণ এই জনবিরোধী সরকারকে ঢাকা মহানগরের আবর্জনা ফেলার ভাগাড়ে নিক্ষেপ করবে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ