1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তির দাবিতে আশুলিয়া প্রেসক্লাব চত্তরে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত ||

বিশেষ প্রতিনিধিঃ মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ৫০২ বার পড়া হয়েছে

সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে দীর্ঘ সময় আটকে রেখে নির্যাতন, হেনস্তা ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রতিবাদ জানান আশুলিয়া প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকবৃন্দ।

আজ মঙ্গলবার (১৮ মে) বিকাল সাড়ে ৫ ঘটিকায় সময়ের দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় আশুলিয়া প্রেসক্লাব চত্তরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাভার আশুলিয়ায় কর্মরত সাংবাদিকগণ অবিলম্বে জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক সকল মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান এবং দ্রুত মুক্তি দাবি জানিয়ে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন উপস্থিত সাংবাদিকবৃন্দরা।

প্রসঙ্গত, রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন্য সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ্য সচিবের পিএস সাইফুল ইসলামের কক্ষে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই কক্ষে আটকে রাখা হয়। এসময় তার মোবাইল ফোন কেড়ে নেয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন। সেখানে তাকে সাড়ে পাঁচ ঘণ্টা অবরুদ্ধ রাখা হয়। পর তাকে পুলিশের হেফাজতে নেয়া হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ডা. শিব্বির আহমেদ উসমানী।

উক্ত মানববন্ধনে আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি মোজাফফর হোসেন জয় বলেন, জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে যারা হয়রানি বা হেনস্তা করেছেন অবিলম্বে তাদের শাস্তির আওতায় আনতে হবে এবং অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি জানাই। এছাড়া পেশাগত দায়িত্বপালনে সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ