1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
সংবর্ধনার মাধ্যমে সহকর্মীদের বিদায় জানালেন বেড়া মডেল থানার ওসি অরবিন্দ রায় । অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম জয় ১১ আগস্ট থেকে সবকিছুই খোলা থাকবে। তবে তা সীমিত পরিসরে। কয় পয়সা দাম গরিবের জীবনের, ক্ষেত্রবিশেষে মূল্যহীন বিধিনিষেধ চলাকালে শ্রমিকদের মাসে ৩ হাজার টাকা ঝুঁকি ভাতা দেওয়ার দাবি করোনায় ২৩৫ জনের মৃত্যু, রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন। গার্মেন্ট শ্রমিকদের সীমাহীন দুর্ভোগের দায় নেবে কে? আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জন। করোনায় ২৩১ মৃত্যু, শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৪৪ জন রাস্তায় পড়ে থাকা ফিডের বস্তা ফিরিয়ে দিল আমিনপুর থানার পুলিশ |

বাঁশখালীতে শ্রমিক হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন টিইউসির

Km Mintu
  • প্রকাশ : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১৭১ বার পড়া হয়েছে

বাঁশখালীতে শ্রমিক হত্যাকারীদের গ্রেফতার করে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ ও সুচিকিৎসা নিশ্চিত করার দাবি ট্রেড ইউনিয়ন কেন্দ্র

আজ ১৭ এপ্রিল ২০২১, এক বিবৃতিতে চট্টগ্রামের বাঁশখালীতে শ্রমিক হত্যাকারীদের গ্রেফতার করে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে শাস্তি, নিহত-আহতদের উপযুক্ত ক্ষতিপূরণ ও সুচিকিৎসা নিশ্চিত করা এবং ন্যায্য দাবি মেনে নেয়ার আহ্বান জানান বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)।

বাংলাদেশ ট্রেড ইউনিযন কেন্দ্র’র সভাপতি সহিদুল্লাহ চৌধুরী এবং সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান সংবাদ মাধ্যমে জানতে পেরে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেন যে, নির্বিচারে গুলি চালিয়ে ৫ জন শ্রমিক হত্যা এবং অসংখ্য শ্রমিক রক্তাক্ত জখম অবস্থায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। বকেয়া বেতন-ভাতাসহ কতিপয় দাবিতে শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি না মেনে কোনো প্রকাশ যৌক্তিক সমাধান না করে এহেন হত্যাকাণ্ড চালিয়ে শ্রমিকদের দমন করার অপচেষ্টা রুখে দিয়ে হত্যার বিচার নিশ্চিত করতে হবে। একই সাথে শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি মেনে নিয়ে যুক্তিযুক্ত সমাধান করতে হবে।

উপরোক্ত দাবি মেনে না নিলে এদেশের সকল শ্রমিক-কর্মচারী ও শুভবুদ্ধিসম্পন্ন জনগণ তার দাতভাঙা জবাব দিবেন বলেও হুঁশিয়ারি করেন নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ