1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

বাঁশখালীতে বকেয়া মজুরির দাবিতে আন্দোলনরত ৫ শ্রমিক হত্যায় সিপিবি’র তীব্র নিন্দা

Km Mintu
  • প্রকাশ : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ২২২ বার পড়া হয়েছে

বাঁশখালীতে বকেয়া মজুরির দাবিতে আন্দোলনরত ৫ শ্রমিক হত্যায় সিপিবি’র তীব্র নিন্দা-নিহত ও আহত শ্রমিকদের যথোপযুক্ত ক্ষতিপূরণ দাবি

আজ ১৭ এপ্রিল, ২০২১ চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া মজুরিসহ ৪ দফা দাবিতে আন্দোলনরত ৫ জন শ্রমিককে গুলি করে হত্যা ও অসংখ্য শ্রমিকের আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

এস আলম গ্রুপের মালিকানাধীন এস এস পাওয়ার প্লান্টে বকেয়া মজুরি ও মজুরি বৃদ্ধির দাবিতে আন্দোলনরত শ্রমিকদের বিরুদ্ধে পুলিশ লেলিয়ে দিয়ে ৫ জন শ্রমিক হত্যার তীব্র নিন্দা জানিয়ে সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম আজ এক বিবৃতিতে বলেন, কাজ করিয়ে মজুরি না দেয়া এবং বকেয়া মজুরি দাবি করলে গুলি করে হত্যা করা একটা জঘন্য অপরাধ। নেতৃবৃন্দ বলেন, মুনাফালোভী ঘাতকদের এ ঘৃন্য কর্মকাণ্ড শাস্তি প্রদান করতে হবে। তারা বলেন, বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করতে হবে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করতে হবে।

বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় ফুলেফেঁপে ওঠা এস আলম গ্রপের অপতৎপরতায় ক্ষুব্ধ নেতৃবৃন্দ বলেন, আজ থেকে পাঁচ বছর আগে ২০১৬ সালে ৪ এপ্রিল জবরদস্তিমূলক এস এস পাওয়ার প্লান্টের ভূমি অধিগ্রহণ করতে গিয়ে বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনা গ্রামের আন্দোলনরত জমির মালিকদের ওপর গুলি চালানোয় ৪ জন নিহত হয়। এখন পর্যন্ত সে হত্যাকাণ্ডের বিচার হয়নি। নেতৃবৃন্দ এ হত্যাকান্ডেরও বিচার সম্পন্ন করার দাবি জানান।

নেতৃবৃন্দ নিহত ও আহত শ্রমিকদের যথোপযুক্ত ক্ষতিপূরণ দেয়ার দাবি জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ