1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

পাবনা কাশিনাথপুরে ২য় দিনের কঠোর সর্বাত্নক লকডাউনের চিত্র ছিল ভিন্ন- ||

বিশেষ প্রতিনিধিঃ মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১
  • ৩০৪ বার পড়া হয়েছে

করোনা ভাইরাসের প্রভাবে সারা বিশ্বের মানুষ মহা-আতঙ্কের মধ্যে জীবন যাপন করছে । কোন মানুষই এই ভাইরাস হতে নিরাপদ নয় । বিগত বছরের ন্যায় এ বছর এই রোগের আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । সেই সাথে মৃত্যুর পাল্লাও ভারি হচ্ছে | রোগ হতে মানুষকে রক্ষার্থে বাংলাদেশ সরকার স্বাস্থ্য বিধি পালনে দেশ ব্যপি সাত দিনের সর্বাত্নক লকডাউন ঘোষনা করেছেন । যাতে মানুষ নিরাপদে ঘরে থাকতে পারে ও রোগ হতে রক্ষা পায় ।

এরই ধারাবাহিকতায় পাবনা জেলা সাঁথিয়া উপজেলাধীন কাশিনাথপুর ইউনিয়নের বাজারগুলোত করোনার ২য় ডেউ মোকাবেলায় ২য় দিনের সর্বাত্নক কঠোর লকডাউন পালিত হয়েছে ।
১৫ এপ্রিল বৃহস্পতিবার কাশিনাথপুরের সাপ্তাহিক হাট ছিল । এ হাটে বেশ কয়েকটি উপজেলার মানুষ আগমন করে । যার ফলে বহু মানুষের সমাগাম হওয়াটা স্বাভাবিক ব্যাপার । লকডাউন চলাকালে কাশিনাথপুর বাজারের অধিকাংশ মার্কেট ,দোকান, ও বিপনী বিতান বন্ধ ছিল । মানুষের উপস্থিত ছিল স্বাভাবিক । হাটে যাদের বিশেষ প্রয়োজন ছিল তাই মালামাল ক্রয় বিক্রয় করেছেন । হাটে আগত ক্রেতা-বিক্রেতারা সামাজিক দূরত্ব বাজায় রেখে ও মাস্ক পরিধান করে হাটে এসে ছিলেন এমন দৃশ্য লক্ষ্য করা গেছে । যেহেতু হাটটি ছিল সাপ্তাহিক বড় হাট । তাই মানুষের ব্যাপক সমাগম হবে এই বিষয়টি মাথায় রেখে সাঁথিয়া থানার পুলিশ কর্মকর্তারা সর্বাত্নক প্রস্তুতি গ্রহণ করেছিলেন যাতে করে আইন শৃঙ্খলা পালন সহ স্বাস্থ্য বিধি পালনের মাধ্যমে ক্রেতা-বিক্রেতা কেনা বেচা করতে পারে । হাটকে কেন্দ্রে করে আইন শৃঙ্খলা বাহিনদের তৎপড়তা লক্ষ্য গেছে ।


কাশিনাথপুর পুলিশ ফাঁড়ির এসআই মো: শাহ আলম জানান যে, যেহেতু আজকের হাট সাপ্তাহের সবচেয়ে বড় হাট । বহু মানুষের উপস্থিত হবে এমনটা বিবেচনায় নিয়ে আমরা আইন শৃঙ্খলার সার্বিক উন্নয়ন সহ মানুষজন যেন স্বাস্থ্য সুরক্ষা মেনে সামাজিক দূরত্ব বাজায় রেখে ক্রয় -বিক্রয় করতে পারে তার জন্য আমাদের পুলিশ বাহিনীর সদস্যগণ বন্ধুসুল্ভ সহনীয় আচরণের মাধ্যমে সবাইকে বুঝানো হয় যাতে করে সবাই সরকারি স্বাস্থ্য বিধি পালনের মাধ্যমে ক্রয় বিক্রয় করেন । তিনি আরোও বলেন যে ৭দিনের লকডাউনের এই সময়ের মধ্যে আগামী রবিবার কাশিনাথপুরে সাপ্তাহিক হাট বসবে । বরিবারের হাটি কাশিনাথপুর আ: লতিফ উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত হবে । এব্যাপারে হাট পরিচালনাকারি কমিটির সাথে আলোচনা সাপেক্ষে হাট স্থানান্তরের বিষয়টি মাইকিং করে এলাকার সর্বসাধারণ মানুষদেরবে জানানো হয়েছে , সেই সাথে সবাইকে মাস্ক পরিধার করে হাটে আসার জন্য তিনি বিশেষভাবে অনুরোধ জানান ।

হাটের সার্বিক আইন শৃঙ্খলায় দায়িত্বে ছিলেন এসআই মো: শাহ আলম, এএসআই মো: হারুন অর রশিদ, এএসআই এবি আমিরুল সহ পুলিশের সদস্য আইন শৃঙ্খলার কাজে দায়িত্ব পালন করেন |

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ