1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে শ্রমিকনেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে রিক্সা-ভ্যান শ্রমিকদের দাবী মেনে নিন পাবনার বেড়া নতুন ভারেঙ্গা ইউনিয়নে শিয়ালের কামড়ে আহত ৪০ || সিরাজগঞ্জের উল্লাপাড়ার তরুণ যুবক রিয়ান আহমেদ নয়ন মানব সেবায় কাজ করে যাচ্ছে ।

ছাত্র ইউনিয়নের তথাকথিত জরুরি সম্মেলনের পেছনে অশুভ শক্তির হাত রয়েছে

মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ৬৪৯ বার পড়া হয়েছে

ছাত্র ইউনিয়নের তথাকথিত জরুরি সম্মেলনের পেছনে অশুভ শক্তির হাত রয়েছে, বিপথগামী কর্মীদের ফেরাতে সর্বোচ্চ সহনশীলতা প্রদর্শন করা হবে

গতকাল (১২ এপ্রিল ২০২১) বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কোনও প্রকার সম্মেলন অনুষ্ঠিত হয়নি। রাজধানীর নয়া পল্টনের একটি কমিউনিটি সেন্টারে অনধিক ৬০ জন শিক্ষার্থীর উপস্থিতিতে ছাত্র ইউনিয়নের নাম ব্যবহার করে যে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে তার সাথে ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের কোনও সংশ্লিষ্টতা নেই। আজ ১৩ এপ্রিল ২০২১, মঙ্গলবার বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের এক জরুরী বৈঠকের পর যুক্ত বিবৃতিতে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফয়েজ উল্লাহ ও সাধারণ সম্পাদক দীপক শীল দ্ব্যার্থহীন ভাষায় বলেন, ‘১২ এপ্রিল ২০২১ ছাত্র ইউনিয়নের কোনো জরুরি সম্মেলন ডাকা হয়নি।’ নেতৃবৃন্দ আরও বলেন, ‘তথাকথিত এই সম্মেলনের মাধ্যমে যে কমিটি ঘোষণা করা হয়েছে তা ছাত্র ইউনিয়নের ঐক্য ও লড়াই সংগ্রামের অগ্রযাত্রার জন্য সুস্পষ্ট হুমকি।’ এ তৎপরতার পেছনে অশুভ শক্তির হাত থাকতে পারে বলে বিবৃতিতে আশঙ্কা ব্যক্ত করেন নেতৃবৃন্দ।

এই উদ্ভূত পরিস্থিতিতে নেতা-কর্মীদের শান্ত থাকার আহ্বান জানিয়ে নেতৃবৃন্দ বলেন, ‘আজকের এ ঘটনায় উত্তেজিত না হয়ে ছাত্র ইউনিয়নের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকতে হবে। দেশের এই ক্রান্তিলগ্নে ছাত্র ইউনিয়নের ঐক্য বিনষ্টে যারা তৎপর তাদের চিহ্নিত করতে ছাত্র ইউনিয়নের প্রতিটি কর্মীকে সজাগ থাকতে হবে।

ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় কমিটি সংগঠনের ঐক্যের স্বার্থে সবসময় আলোচনার দ্বার উন্মুক্ত রেখেছে দাবি করে নেতৃবৃন্দ বলেন, ‘ছাত্র ইউনিয়নের কোনও সহযোদ্ধা যদি কোনও অশুভ শক্তির উস্কানিতে এই জঘন্য তৎপরতায় ইতোমধ্যে সামিল হয়ে থাকে তবে শৃঙ্খলা ভঙ্গের দায়ে ব্যবস্থা গ্রহণের আগে আমরা তাদের সাথে পারস্পরিক আলোচনার মাধ্যমে তাদের ভুল নিরসনের চেষ্টা করবো। তারা যেন অনুতপ্ত হয়ে সংগঠনের ঐক্যকে সমুন্নত রেখে নীল পতাকাকে শক্তিশালী করতে পারেন সেই চেষ্টা অব্যাহত রাখাই হবে আমাদের প্রধানতম কর্তব্য।’
নেতৃবৃন্দ সংগঠনের সাবেক ও শুভানুধ্যায়ীদের অতীতের ন্যায় সংগঠনের পাশে থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘বাংলাদেশ ছাত্র ইউনিয়নের প্রতিটি কর্মী শহীদের রক্তর দায় মেটাতে ঐক্যবদ্ধ থাকার আপ্রাণ চেষ্টা অব্যাহত রাখবে। আপনারা ছাত্র ইউনিয়নকে সমর্থন জুগিয়ে যাচ্ছেন বলেই আমরা এগিয়ে যাওয়ার শক্তি পাই।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ