1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

শিশু কিশোরদের মিলন মেলায় পাবনার বেড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত।

বিশেষ প্রতিনিধি (মোঃ রাকিবুল হাসান)
  • প্রকাশ : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৩০৫ বার পড়া হয়েছে

পাবনা জেলার বেড়া উপজেলা প্রশাসনের বর্ণালী আলোকসজ্জা ও বর্ণাঢ্য আয়োজনে কচিকাচা কোমলমতি শিশু কিশোরদের নিয়ে উদযাপিত হল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস। শিশুকিশোরদের নিয়ে নানা ধরনের আয়োজনের মাধ্যমে দিবস টি সফল ভাবে পালিত হয়।

১৭ মার্চ বুধবার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: সবুর আলী এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট শামসুল হক টুকু (এমপি) ।

এবারের জাতীয় শিশু দিবসের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙ্গিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে ২০২০-২১ সালকে মুজিববর্ষ ঘোষণা করে সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রেজাউল হক (চেয়ারম্যান, উপজেলা পরিষদ বেড়া), খাঁন মুহাম্মদ আবু নাসের সহকারি পুলিশ সুপার(এএসপি) বেড়া সার্কেল , মোঃ মেজবাহ উল-হক ভাইস চেয়ারম্যান বেড়া উপজেলা পরিষদ,আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর উর্ধতন কর্মকর্তাবৃন্দ, মোছাঃ শায়লা শারমিন ইতি মহিলা ভাইস চেয়ারম্যান বেড়া উপজেলা পরিষদ,অধ্যক্ষ ফজলুল হক, প্রভাষক শারমিন আক্তার মিতু, প্রভাষক ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইউনুস,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাগণ সহ অন্যান্য গণ্য মান্য ব্যক্তিগণ উপস্তিত ছিলেন ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তরা বলেন ১৯২০ সালের ১৭ মার্চ তারিখে আলোকিত করে দুনিয়ার বুকে আসেন এক উজ্জ্বল নক্ষত্র শিশু তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । সেদিনের সেই শিশুই আজ অবিসংবাদিত নেতা বাঙালি ও বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ । সেই মহানায়কের জন্মশতবার্ষিকীতে বাঙালি জাতির আনন্দের দিন। আজকের শিশুরা হবেন আগামীদিনের ভবিষ্যৎ তাই বঙ্গবন্ধুর আদর্শ জীবনে ধারন করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে এই শিশুরা দেশ ও জাতির উন্নয়নে অবদার রাখবেন আলোচনায় বক্তরা এমন আশা ব্যক্ত করেন । আলোচনা অনুষ্ঠানে শিশুদের মাঝে পুস্কার বিতরণ করা হয় এতে করে কমলমতি শিশু বাচ্চারা বেশ আনান্দিত হয় ও উৎফুল্লতা প্রকাশ করে ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ