1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
হারকিউলিস তোমাকে দেখিনা কোথাও সাঁথিয়ার পাইকরহাটী শহীদনগর উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এসএসসি প্রোগ্রাম চালু হচ্ছে | সিরাজগঞ্জের মিতা’র উদ্যোক্তা হয়ে ওঠার গল্প বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস

শিশু কিশোরদের মিলন মেলায় পাবনার বেড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত।

বিশেষ প্রতিনিধি (মোঃ রাকিবুল হাসান)
  • প্রকাশ : শুক্রবার, ১৯ মার্চ, ২০২১
  • ৭৫৯ বার পড়া হয়েছে

পাবনা জেলার বেড়া উপজেলা প্রশাসনের বর্ণালী আলোকসজ্জা ও বর্ণাঢ্য আয়োজনে কচিকাচা কোমলমতি শিশু কিশোরদের নিয়ে উদযাপিত হল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস। শিশুকিশোরদের নিয়ে নানা ধরনের আয়োজনের মাধ্যমে দিবস টি সফল ভাবে পালিত হয়।

১৭ মার্চ বুধবার বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা: সবুর আলী এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট শামসুল হক টুকু (এমপি) ।

এবারের জাতীয় শিশু দিবসের প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর হৃদয় হোক রঙ্গিন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবাষির্কী উপলক্ষে ২০২০-২১ সালকে মুজিববর্ষ ঘোষণা করে সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ রেজাউল হক (চেয়ারম্যান, উপজেলা পরিষদ বেড়া), খাঁন মুহাম্মদ আবু নাসের সহকারি পুলিশ সুপার(এএসপি) বেড়া সার্কেল , মোঃ মেজবাহ উল-হক ভাইস চেয়ারম্যান বেড়া উপজেলা পরিষদ,আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর উর্ধতন কর্মকর্তাবৃন্দ, মোছাঃ শায়লা শারমিন ইতি মহিলা ভাইস চেয়ারম্যান বেড়া উপজেলা পরিষদ,অধ্যক্ষ ফজলুল হক, প্রভাষক শারমিন আক্তার মিতু, প্রভাষক ইঞ্জিনিয়ার মুহাম্মদ ইউনুস,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকাগণ সহ অন্যান্য গণ্য মান্য ব্যক্তিগণ উপস্তিত ছিলেন ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মদিন ও জাতীয় শিশু দিবস অনুষ্ঠানে আলোচনা সভায় বক্তরা বলেন ১৯২০ সালের ১৭ মার্চ তারিখে আলোকিত করে দুনিয়ার বুকে আসেন এক উজ্জ্বল নক্ষত্র শিশু তিনি হলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । সেদিনের সেই শিশুই আজ অবিসংবাদিত নেতা বাঙালি ও বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ । সেই মহানায়কের জন্মশতবার্ষিকীতে বাঙালি জাতির আনন্দের দিন। আজকের শিশুরা হবেন আগামীদিনের ভবিষ্যৎ তাই বঙ্গবন্ধুর আদর্শ জীবনে ধারন করে সুশিক্ষায় শিক্ষিত হয়ে এই শিশুরা দেশ ও জাতির উন্নয়নে অবদার রাখবেন আলোচনায় বক্তরা এমন আশা ব্যক্ত করেন । আলোচনা অনুষ্ঠানে শিশুদের মাঝে পুস্কার বিতরণ করা হয় এতে করে কমলমতি শিশু বাচ্চারা বেশ আনান্দিত হয় ও উৎফুল্লতা প্রকাশ করে ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ