1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

কাশিনাথপুর মহিলা ডিগ্রী কলেজের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের উপর আলোচনা সভা অনুষ্ঠিত।

বিশেষ প্রতিনিধিঃ মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ২৭০ বার পড়া হয়েছে

পাবনা জেলার আমিনপুর থানাধীন কাশিনাথপুর মহিলা ডিগ্রী কলেজের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ এর ভাষণ উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

আজ ৭মার্চ রবিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণের গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরেন এই আলোচনা সভার মাধ্যমে । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র চিত্তে স্বরণ করেন শিক্ষক-শিক্ষীকাবৃন্দগণ ।

আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তরা বলেন আজ ঐতিহাসিক ৭ মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে ঘোষণা দেন বাংলাদেশের স্বাধীনতার। এই ভাষণকে ইউনেস্কো বিশ্বের ইতিহাসের এক শ্রেষ্ঠ ভাষণ বলে স্বীকৃতি দিয়েছে। আজ আমরা এই ভাষণের সুবর্ণ জয়ন্তি পালন করছি। জাতির জনকের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ শুধু বাংলাদেশের মানুষের হৃদয়কেই নাড়া দেয়নি, ভাষণটি সারাবিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। এ ভাষণের মধ্য দিয়ে সমগ্র জাতিকে মুক্তির মোহনায় দাঁড় করিয়েছিলেন জাতির জনক। তিনি একটি ভাষণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সামগ্রিক দিকনির্দেশনা দিয়েছিলেন।

এ সময়ে কলেজের শিক্ষক-শিক্ষীকাবৃন্দগণ উপস্থিত ছিলেন

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ