1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর ২৯তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত || নির্বাচন ব্যবস্থার সংস্কারসহ নির্বাচনকালীন নির্দলীয় তদারকি সরকার নিয়ে আলোচনা শুরুর আহ্বান প্যাডক্স জিন্স লিঃ ২০২৩ এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন গাজীপুরে সিপিবি’র শান্তিপূর্ণ মিছিলে অতর্কিত হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ হবিগঞ্জের বৃন্দাবন সরকারি কলেজে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীদের উপর ছাত্রলীগের অতর্কিত হামলা টাকা পাচারকারী, ঋণ খেলাপীদের তালিকা প্রকাশ, টাকা উদ্ধার ও শ্বেতপত্র প্রকাশের দাবী বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র দিলেন জাতীয় সংসদের স্পিকারকে রাশিয়ার তেল আমদানিতে নিষেধাজ্ঞায় কি নিজেই বিপদে পড়ছে ইউরোপীয় ইউনিয়ন ব্রাজিলের হয়ে দায়িত্ব এখনো শেষ হয়নি’—নেইমারকে পেলের বার্তা বিএনপির সাতজন চলে গেলে সংসদ অচল হবে না, এর জন্য দলটিকে অনুতাপ করতে হবে: ওবায়দুল কাদের

কাশিনাথপুর মহিলা ডিগ্রী কলেজের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ভাষণের উপর আলোচনা সভা অনুষ্ঠিত।

বিশেষ প্রতিনিধিঃ মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : রবিবার, ৭ মার্চ, ২০২১
  • ৭৫১ বার পড়া হয়েছে

পাবনা জেলার আমিনপুর থানাধীন কাশিনাথপুর মহিলা ডিগ্রী কলেজের আয়োজনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ এর ভাষণ উপর এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে ।

আজ ৭মার্চ রবিবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণের গুরুত্ব এবং তাৎপর্য তুলে ধরেন এই আলোচনা সভার মাধ্যমে । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিনম্র চিত্তে স্বরণ করেন শিক্ষক-শিক্ষীকাবৃন্দগণ ।

আলোচনা অনুষ্ঠানে অংশ নিয়ে বক্তরা বলেন আজ ঐতিহাসিক ৭ মার্চ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই দিনে ঘোষণা দেন বাংলাদেশের স্বাধীনতার। এই ভাষণকে ইউনেস্কো বিশ্বের ইতিহাসের এক শ্রেষ্ঠ ভাষণ বলে স্বীকৃতি দিয়েছে। আজ আমরা এই ভাষণের সুবর্ণ জয়ন্তি পালন করছি। জাতির জনকের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ শুধু বাংলাদেশের মানুষের হৃদয়কেই নাড়া দেয়নি, ভাষণটি সারাবিশ্বে আলোড়ন সৃষ্টি করেছিল। এ ভাষণের মধ্য দিয়ে সমগ্র জাতিকে মুক্তির মোহনায় দাঁড় করিয়েছিলেন জাতির জনক। তিনি একটি ভাষণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সামগ্রিক দিকনির্দেশনা দিয়েছিলেন।

এ সময়ে কলেজের শিক্ষক-শিক্ষীকাবৃন্দগণ উপস্থিত ছিলেন

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ