1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

পাবনার কাশিনাথপুরে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন প্রয়াস পাঠাগারের ভবন নির্মাণ কাজের শুভ উদ্ভোধন ।

বিশেষ প্রতিনিধিঃ মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৮৪ বার পড়া হয়েছে

পাবনা জেলার সাঁথিয়া উপজেলাধীন কাশিনাথপুরে সামাজিক-সাংস্কৃতিক সংগঠন প্রয়াস পাঠাগারের নিজস্ব ভবনের নির্মান কাজের শুভ উদ্ভোধন করা হয়েছে ।
১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ডাঃ সানু এর সার্বিক পরিচালনায় কাশিনাথপুর ইউপি চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহীর সভাপতিত্বে উক্ত পাঠাগারের নির্মান কাজের শুভ উদ্ভোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামান আহমেদ ।

দীর্ঘদিন ব্যাপী বৃহত্তর কাশিনাথপুর এর সংস্কৃতিক অঙ্গনে দায়িত্বশীলতার সাথে ও ধারাবাহীক ভাবে প্রয়াস – বই মেলার আয়োজন করে আসছে। যেটা ১০০টিরও বেশি বিভিন্ন ধরনের স্টল সহ হাজার হাজার লোকের অংশগ্রহণের মাধ্যমে এক ব্যাপক আনন্দঘন উৎসবে পরিনত হয়ে থাকে। এছাড়া কাশিনাথপুর ইউনিয়ন পরিষদ ভবনে ৩০০০এর অধিক মূল্যবান বই ও অন্যান্য আসবাব পত্র সম্বলিত একটি পুর্নাঙ্গ লাইব্রেরি ছিল। কিন্তু বিগত বেশকিছু দিন উক্ত ঘড়টি থেকে লাইব্রেরী টি তুলে দিলে এটি একটি ভাড়াকরা ঘড়ে কোনোমতে টিকিয়ে রাখার চেষ্টা অব্যহত রাখা হয় ।

দীর্ঘদিনের প্রতিষ্ঠানটির কোন সরকারি রেজিষ্ট্রেশন ছিল না। সম্প্রতি পাবনার কৃতিসন্তান, সাবেক সংস্কৃমন্ত্রনালয়ের সচিব, বর্তমান প্রতিরক্ষা মন্ত্রণালয় এর সচিব বিশিষ্ট সাহিত্যিক ডঃ আবুহেনা মোস্তফা কামাল-এ,ডি,সি মহাদয়ের সাহায়তায় এটি আইনগত সৃকীতি ও অনুদান পায়। সকলের সার্বিক সহযোগীতায় পরিষদের ৩য় তলায় ১০০০ বর্গফুট এর একটি জায়গা স্থায়ী ভাবে বরাদ্দের ব্যবস্থা করা হয়, সেখানেই ভবন নির্মাণ কাজের শুভ সুচনা করেন সম্মানিত কর্মকর্তা ও নেতৃবৃন্দ, একাজে অন্যতম নিরলস ভুমিকা রেখে চলেছেন| উপজেলা নির্বাহী অফিসার এস এম জামান আহমেদ , চেয়ারম্যান মীর মঞ্জুর এলাহী,মোঃ মফিদুল হোসেন (শাহিন), প্রয়াসের প্রাণপুরুষ মোঃ ফজলু, মোঃ কবির, মোঃ ওবায়েদ, সহ বিভিন্ন স্তরের সংস্কৃতি অঙ্গনের নিবেদিতপ্রাণ অসংখ্য নিবেদিত প্রান ছাত্র যুবসমাজের প্রতিনিধিগন। যারা আশা করেন আগামিতে এসংগঠনটি বিভিন্ন ক্ষেত্রে শিক্ষা ও সংস্কৃতি বিকাশে আপামরজনসাধারণ এর জন্য দায়িত্ব শীল ভুমিকা পালনে সক্ষম হবে ইনশাল্লাহ।

এছাড়াও আরোও উপস্থিত ছিলেন কাশিনাথপুর বিজ্ঞান স্কুলের প্রিন্সিপাল মোঃ আলাওল , কাশিনাথপুর ইউনিয়ন আওয়ামীলীগ শাখার সাধারন সম্পাদক ফরহাদ আলী মাষ্টার, প্রয়াস পাঠাগারের সভাপতি মোঃ মফিদুল হোসেন (শাহিন), কামরুজ্জামান টিপু, ফুয়াদ সিদ্দিকী, প্রধান শিক্ষক এম এ মতিন সহ অনেক গণ্যমান্য ব্যক্তিগন সহ প্রমুখ ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ