1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

আর কতো দিন এমনি পড়ে পড়ে মার খাবেন?

Khairul Mamun Mintu
  • প্রকাশ : মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১
  • ৩১৭ বার পড়া হয়েছে

একজন কৃষক গরুকে যত্ন করে, সময় মত করে খাবার দেয়, গরুর থাকবার যায়গা পরিস্কার রাখে, অসুখ হলে ডাক্তার ডাকে কারন জানে গরু সুস্থ থাকলে তাবেই দুধ দিবে লাঙ্গল টানতে পারবে।

আর যেই গার্মেন্টস শিল্প শ্রমিকদের শ্রমের উপর নির্ভর করে টিকে আছে সেই শ্রমিকের চুষে নিংড়ে খাচ্ছে গার্মেন্টস মালিকরা কিন্তু তারা কোথায় থাকে কি খাচ্ছে তার কোন খোঁজ খবর রাখেনা।

আমাদের মালিকরা এক একজন রক্ত চুষা যোক যদি মানুষ হতো তা হলে নিজেদের স্বার্থে শ্রমিকদের যত্ন করতেন দায়িত্ব নিতো কারন শ্রমিক বেচে থাকলে তবে তো রক্ত চুষে খেতে পারবে।

শ্রমিক ভাইদের বলি আর কতো দিন এমনি পড়ে পড়ে মার খাবেন ????

সির দাঁড়া সোজা করে দাঁড়ান পাওনা বুঝে নিতে জোট বেধে গর্জে উঠুন দেখবেন মালিক তার দালাল শ্রমিক নেতারা পালাবার পথ পাবেনা।

লেখকঃ ইদ্রীস আলী, প্রতিষ্ঠাতা সভাপতি, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ