1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রে’র উদ্যোগে বিজয় দিবস পালিত ।

স্টার রিপোর্টারঃ মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
  • ৩৩৪ বার পড়া হয়েছে

জাতীর শ্রেষ্ঠ সন্তান বীর শহীদদের স্মরণে আজ ১৬ই ডিসেম্বর সাভার-আশুলিয়াতে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র এর উদ্দ্যোগে মহান বিজয় দিবস-২০ পালন করেছেন নেতাকর্মীরা।

১৯৭১ সালের আজকের এই দিনে বাংলাদেশ বিজয়  লাভ করে । আমাদের বাংলাদেশের মানুষের নিকট দিনটির গুরুত্ব অপরিসীম । গর্ভীর শ্রদ্ধার সাথে যথাযথ সম্মান ও মর্যাদায় সারা দেশ ব্যপি দিনটি পালিত হচ্ছে ।

সাভার স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধে শাহাদাত বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধায় পুষ্প অর্পণ করেন গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র । প্রাণঘাতি করোনা ভাইরাসের ভয়াবহ এই মহুর্তে স্বাস্থ্য মেনে  শহীদদের স্মরণে লক্ষ লক্ষ জনতার উপস্থিতিতে স্মৃতিসৌধ ও এর পাশ্ববর্তী এলাকা জন মানুষের পদচারনায় পরিপূণ হয়ে যায় ।

মহান বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণ করে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক, খাইরুল মামুন মিন্টু গর্ভীর শ্রদ্ধার সাথে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের কথা স্মরণ করে বলেন মুক্তিযোদ্ধাদের জীবনের বিনিময়ে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ । বীর মুক্তিযোদ্ধারা আমাদের মাঝে অমর হয়ে থাকবেন । তিনি আরোও বলনে মেহনি শ্রমিক এবং কৃষকেরাও দেশের স্বাধীনতার জন্য ত্যাগ করেছেন অথচ তাদের ঘরে এখনও বিজয়ের আনন্দ পৌঁছেনি। তাদের আনন্দ দিতে না পারলে বিজয় অসম্পূর্ণ থেকে যাবে। এই অসম্পূর্ণ বিজয় সম্পূর্ণ করতে হলে- স্বাধীনতার সুফল ঘরে ঘরে পৌঁছে দিতে হবে এমন আশা তিনি প্রকাশ করেন ।

এসময়ে উপস্থিত ছিলেন সাইফুল্লাহ আল মামুন, সভাপতি, সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটি, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র,  সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম মঞ্জু , জান্নাতী আক্তার, উনিয়া খাতুন, মোছাঃ শিমলা আক্তার , আব্দুল মজিদ, আলতাফ হোসেন, মোঃ মামুন দেওয়ান সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ