1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

পাবনার ঈশ্বরদীতে বেসরকারি উন্নয়নমূলক সংস্থা ওসাকা এর উদ্যোগে বৃক্ষরোপন দিবস পালিত।

(স্টাফ রিপোর্টার) মোঃ রাকিবুল হাসান
  • প্রকাশ : শনিবার, ১১ জুলাই, ২০২০
  • ৫৩১ বার পড়া হয়েছে

বেসরকারি উন্নয়নমূলক সংস্থা ওসাকা’র উদ্যোগে শুক্রবার (১০ জুলাই ২০২০ইং)  তারিখে পাবনার ঈশ্বরদী উপজেলার চরগড়গড়িতে অবস্থিত ‘কবিতা উদ্যান  প্রাঙ্গনে ওসাকা বৃক্ষরোপন  দিবস  পালন করেছে ।

মূলত ওসাকা’র প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক কবি মজিদ মাহমুদ-এর পিতা কেরামত আলী বিশ্বাস-এর মৃত্যু দিবসের স্মরণে প্রতি বছর এ দিবসটি উৎযাপন করা হয়।‘ওসাকা বৃক্ষরোপন দিবস’ এ গাছের চারা রোপনের মাধ্যমে এর শুভ উদ্বোধন করেন পাবনার ঈশ্বরদী উপজেলা কমান্ডের বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস।

 


প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাসের কারণে  এ বছর সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্ষিপ্ত আকারে দিবসটি পালন করা হয়। এ দিবসে পরিবেশ ও বনায়ন সম্পর্কে স্থানীয়দেরকে সচেতন করা হয় এবং স্থানীয় গ্রামবাসীদের মাঝে ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হয়। পাশাপাশি সংস্থার বিভিন্ন অফিস আঙ্গিনা ও নিজস্ব জমিতে বাগান সৃজন করা হয়। এই ধারাবাহিকতায় এ বছর বিভিন্ন ধরনের গাছের চারা যেমন: আমলকি, হরিতকি, জামরুল, পাইন, জলপাই, আকাশমণি, সোনারু, মেহেদি, বেল, আম ও লেবুর চারা বিতরণ করা হয়। ছোট ছোট শিশু ছেলে-মেয়ে হাতে বিভিন্ন ধরনের গাছের চারা তুলে দেওয়া হয় ।

বৃক্ষরোপন দিবসে  গাছের চারা বিতরণের সময়ে উপস্থিত ছিলেন- ওসাকা’র পরিচালক মোঃ মাজহারুল ইসলাম, উপ-পরিচলক মোঃ সাইফুল ইসলাম, ঈশ্বরদী উপজেলা কমান্ডের বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক বিশ্বাস, ওসাকা’র সাবেক সাধারণ সদস্য নুরজাহান বেগম, অভ্যন্তরীণ নিরীক্ষক মোঃ ইয়ারুল ইসলাম ও মোঃ আব্দুল জব্বার, শেলী বিশ্বাস, কৃষিবিদ মোঃ মাসুদ রানা প্রমুখ।

Top of Form

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ