1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
দুর্নীতির, অযৌক্তিক বিদ্যুৎ কেন্দ্রের জন্য ব্যয়ের টাকা জনগণ দেবে না বাজেটে বরাদ্দ দিয়ে রেশনিং, আবাসন ও শিক্ষাসহ সামাজিক সুরক্ষা নিশ্চিত করার দাবি বগুড়ায় উদ্ধার হওয়া ৫ হাজার লিটার তেল পুরোনো দামে বিক্রি ডন, মাস্টার, লিটল মাস্টার, ম্যাড ম্যাক্স…মুশফিক ১১০ টাকায় সয়াবিন তেল বিক্রির সিদ্ধান্ত হঠাৎ স্থগিত লাঞ্চ বিরতি থেকে ফিরেই সাকিবের জোড়া আঘাত বেআইনী নোটিশ প্রত্যাহার ও কারখানা খুলে দিয়ে উৎপাদন চালু করার দাবীতে বিক্ষোভ সমাবেশ চট্টগ্রাম টেস্ট: ২ উইকেটের সেশনে ম্যাথুসের শতক ‘শান’ দেখতে সিনেমা হলে শুভ, বসে পড়লেন ফ্লোরে উ. কোরিয়ার ইতিহাসে করোনা সবচেয়ে বড় বিপর্যয়: কিম

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে কৃষদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ।

মোঃ রাকিবুল হাসান (স্টাফ রিপোর্টার)
  • প্রকাশ : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৫৩৭ বার পড়া হয়েছে

 

 

সিরাজগঞ্জের বেলকুচিতে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ- প্রজেক্ট (NATP-2) প্রকল্পের আওতায় AIF-2 এবং AIF-3 ম্যাচিং গ্রান্ট প্রাপ্ত সিআইজি কৃষক সমবায় সমিতি কর্তৃক দাখিলকৃত খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধি শীর্ষক প্রকল্প এর মাধ্যমে  কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয় ।

বৃহস্পতিবার (৯ জুলাই) বেলকুচি উপজেলা পরিষদে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল (এমপি) ।

 

কৃষি যন্ত্রপাতি বিতরণ ও আয়োজিত  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষি বান্ধব নেত্রী । কৃষির সমৃদ্ধি ও উন্নয়নে তিনি বদ্ধপরিকর । বেলকুচির চরাঞ্চলে কৃষির মান উন্নয়ন করতে ও উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হবে ।

এই সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম সাজেদুল , বেলকুচি উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান মোঃ ইউসুফ আলী শেখ , মহিলা ভাইস- চেয়ারম্যান মোছাঃ রত্না বেগম , সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমতউল্লাহ , বেলকুচি উপজেলা কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল , বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম ইউসুফজী খান , আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফজলুল হক সরকার  সহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।

কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকদের মাঝে ১৯ টি পাওয়ার টিলার মেশিন, ৬ টি ধান মাড়াই যন্ত্র (পাওয়ার থ্রেসার), ৫ টি ধান কাটার যন্ত্র (হারভেস্ট মেশিন) ও কৃষি পণ্য সরবারাহের জন্য ১ টি গাড়ী বিতরণ করা হয় ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিছুর রহমান ।

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ