1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে কৃষদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ।

মোঃ রাকিবুল হাসান (স্টাফ রিপোর্টার)
  • প্রকাশ : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৬৮০ বার পড়া হয়েছে

 

 

সিরাজগঞ্জের বেলকুচিতে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ- প্রজেক্ট (NATP-2) প্রকল্পের আওতায় AIF-2 এবং AIF-3 ম্যাচিং গ্রান্ট প্রাপ্ত সিআইজি কৃষক সমবায় সমিতি কর্তৃক দাখিলকৃত খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধি শীর্ষক প্রকল্প এর মাধ্যমে  কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয় ।

বৃহস্পতিবার (৯ জুলাই) বেলকুচি উপজেলা পরিষদে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল (এমপি) ।

 

কৃষি যন্ত্রপাতি বিতরণ ও আয়োজিত  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষি বান্ধব নেত্রী । কৃষির সমৃদ্ধি ও উন্নয়নে তিনি বদ্ধপরিকর । বেলকুচির চরাঞ্চলে কৃষির মান উন্নয়ন করতে ও উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হবে ।

এই সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম সাজেদুল , বেলকুচি উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান মোঃ ইউসুফ আলী শেখ , মহিলা ভাইস- চেয়ারম্যান মোছাঃ রত্না বেগম , সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমতউল্লাহ , বেলকুচি উপজেলা কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল , বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম ইউসুফজী খান , আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফজলুল হক সরকার  সহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।

কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকদের মাঝে ১৯ টি পাওয়ার টিলার মেশিন, ৬ টি ধান মাড়াই যন্ত্র (পাওয়ার থ্রেসার), ৫ টি ধান কাটার যন্ত্র (হারভেস্ট মেশিন) ও কৃষি পণ্য সরবারাহের জন্য ১ টি গাড়ী বিতরণ করা হয় ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিছুর রহমান ।

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ