1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে কৃষদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ।

মোঃ রাকিবুল হাসান (স্টাফ রিপোর্টার)
  • প্রকাশ : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৩২০ বার পড়া হয়েছে

 

 

সিরাজগঞ্জের বেলকুচিতে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ- প্রজেক্ট (NATP-2) প্রকল্পের আওতায় AIF-2 এবং AIF-3 ম্যাচিং গ্রান্ট প্রাপ্ত সিআইজি কৃষক সমবায় সমিতি কর্তৃক দাখিলকৃত খামার যান্ত্রিকীকরণের মাধ্যমে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধি শীর্ষক প্রকল্প এর মাধ্যমে  কৃষি যন্ত্রপাতি বিতরণ করা হয় ।

বৃহস্পতিবার (৯ জুলাই) বেলকুচি উপজেলা পরিষদে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল (এমপি) ।

 

কৃষি যন্ত্রপাতি বিতরণ ও আয়োজিত  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আব্দুল মমিন মন্ডল বলেন, মাননীয় প্রধানমন্ত্রী কৃষি বান্ধব নেত্রী । কৃষির সমৃদ্ধি ও উন্নয়নে তিনি বদ্ধপরিকর । বেলকুচির চরাঞ্চলে কৃষির মান উন্নয়ন করতে ও উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হবে ।

এই সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম সাজেদুল , বেলকুচি উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান মোঃ ইউসুফ আলী শেখ , মহিলা ভাইস- চেয়ারম্যান মোছাঃ রত্না বেগম , সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমতউল্লাহ , বেলকুচি উপজেলা কৃষি কর্মকর্তা কল্যাণ প্রসাদ পাল , বেলকুচি উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম ইউসুফজী খান , আওয়ামীলীগের সাধারন সম্পাদক ফজলুল হক সরকার  সহ আরোও অনেকে উপস্থিত ছিলেন।

কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের কৃষকদের মাঝে ১৯ টি পাওয়ার টিলার মেশিন, ৬ টি ধান মাড়াই যন্ত্র (পাওয়ার থ্রেসার), ৫ টি ধান কাটার যন্ত্র (হারভেস্ট মেশিন) ও কৃষি পণ্য সরবারাহের জন্য ১ টি গাড়ী বিতরণ করা হয় ।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আনিছুর রহমান ।

 

 

 

 

 

 

 

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ