1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :

লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন সিঙ্গাপুরের বর্তমান প্রধানমন্ত্রী লি সিয়েন লুং ও তার স্ত্রী।

মোঃ রাকিবুল হাসান (স্টাফ রিপোর্টার)
  • প্রকাশ : শুক্রবার, ১০ জুলাই, ২০২০
  • ৬৬৬ বার পড়া হয়েছে

করোনা ভাইরাসের এমন মহামারীর মধ্যেও সিঙ্গাপুরের জাতীয় সংসদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে। ১১০০টি ভোট কেন্দ্রে স্থানীয় সময় আজ শুক্রবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে রাত্র ৮ টা পর্যন্ত ভোট গ্রহন চলে । সকাল ৮টায় ৬৫ বছরের এক সিনিয়র ভোটারের ভোট প্রদানের মধ্য দিয়ে শুরু হয় ভোটগ্রহণ।

 

১৯৫৯ সালে স্বাধীন হওয়ার পর থেকে একটি দলই সিঙ্গাপুর শাসন করছে এবং সেটি হল পিপল অ্যাকশন পার্টি। এবারও তারাই জিতবে বলে আশা করা হচ্ছে। সকালে সস্ত্রীক শহরের আলেকজান্ডার প্রাইমারী স্কুলে ভোট প্রদান করেন পিপল অ্যাকশন পার্টির নেতা এবং বর্তমান প্রধানমন্ত্রী লি হসিন লুং। পরে তিনি মিডিয়ার সাথেও কথা বলেন। তিনি বলেন, নতুন সরকারকে ৫ বছরের শাসনের সুযোগ দিতে করোনা মহামারীর মধ্যেও নির্বাচন করা হচ্ছে।

এবারের নির্বাচনে সিঙ্গাপুরের প্রায় ২৬ লাখ ৫০ হাজার নাগরিক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে ধারণা করা হচ্ছে। স্থানীয় সময় দুপুর পর্যন্ত মোট ৩১ শতাংশ ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন ইএলডি। এবারের নির্বাচনে সিঙ্গাপুরের মোট ৭ টি দল অংশগ্রহণ করছেন ।

নির্বাচনের মাধ্যমে ৯৩টি আসনের সংসদ সদস্য নির্বাচিত হবেন আজ। এ বছর নির্বাচনী প্রচারণার সময় ছিল ২ জুলাই থেকে ৯ জুলাই। করোনা সংক্রমণ এড়াতে কোনো মিছিল, শোভাযাত্রা হয়নি। প্রতিদিন টিভি মিডিয়ায় নির্বাচনী প্রচারণা করতে পার্টিগুলো সময় পেত ৩ থেকে ১৩ মিনিট মাত্র।

 

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ