1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
সংবর্ধনার মাধ্যমে সহকর্মীদের বিদায় জানালেন বেড়া মডেল থানার ওসি অরবিন্দ রায় । অস্ট্রেলিয়ার বিপক্ষে টি–টোয়েন্টিতে বাংলাদেশের প্রথম জয় ১১ আগস্ট থেকে সবকিছুই খোলা থাকবে। তবে তা সীমিত পরিসরে। কয় পয়সা দাম গরিবের জীবনের, ক্ষেত্রবিশেষে মূল্যহীন বিধিনিষেধ চলাকালে শ্রমিকদের মাসে ৩ হাজার টাকা ঝুঁকি ভাতা দেওয়ার দাবি করোনায় ২৩৫ জনের মৃত্যু, রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৭৭৬ জন। গার্মেন্ট শ্রমিকদের সীমাহীন দুর্ভোগের দায় নেবে কে? আরও ২৪৬ জনের মৃত্যু হয়েছে, নতুন রোগী শনাক্ত হয়েছে ১৫ হাজার ৯৮৯ জন। করোনায় ২৩১ মৃত্যু, শনাক্ত হয়েছে ১৪ হাজার ৮৪৪ জন রাস্তায় পড়ে থাকা ফিডের বস্তা ফিরিয়ে দিল আমিনপুর থানার পুলিশ |

পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওয়াদা ভঙ্গ করার ভয়াবহ পরিণাম !!

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ৩২৪ বার পড়া হয়েছে

এ প্রসঙ্গে পবিত্র আল কোরআনের সুরা আল ইমরানের ৭৭নাম্বার আয়াতে কারীমায় মহান আল্লাহ তায়ালা বলেন :— ان الذین یشترون بعهد الله وایمانهم ثمنا قلیلا اولاءک لاخلاق لهم فی الاخرة ولا یکلمهم الله ولا ینظر الیهم یوم القیمة ولا یزکیهم ولهم عذاب الیم অর্থ: নিশ্চয়ই যারা আল্লাহর সঙ্গে কৃত ওয়াদার পরিবর্তে এবং স্বীয় শপথসমৃহকে পরিবর্তে সামান্য বিনিময় গ্রহণ করে এরুপ লোকদের জন্য পরলোকে কোনো স্হান নেই আল্লাহর নিয়ামত হতে আর আল্লাহ তায়ালা তাদের সঙ্গে সদয়ভাবে কথাও বলবেন না, আর দৃষ্টিপাতও করবেন না তাদের প্রতি কিয়ামতের দিন এবং তাদেরকে পবিত্রও করবেন না আর তাদের জন্য নির্ধারিত রয়েছেয় যন্ত্রনাময় শাস্তি।

এছাড়াও পবিত্র হাদীস শরীফে এ প্রসঙ্গে এসেছে : و عن عبد الله بن مسعود رضی الله تعالی عنه قال لا یصلح الکذب فی جد ولا هزل ولا ان یعد احدکم ولده شیءا ثم لا ینز جزله অর্থ : হযরত আব্দুল্লাহ ইবনে মাসউদ (রা:) হতে বর্ণিত হযরত রাসুল (সা:) ইরশাদ করেন কৌতুকছলে ও গৌরব প্রদর্শন কোনো অবস্হায় মিথ্যা সমীচীন নয়। আর তোমাদের সন্তানদের সঙ্গে তোমরা এমন কোনো ওয়াদা করবে না যা তোমরা পৃরণ করতে পারবে না। ( আল আদাবুল মুফরাদ) হে আল্লাহ আমাদের সকলকে ওয়াদা রক্ষা করার তাওফিক দিন আমিন।

লেখক:
মাওলানা: শামীম আহমেদ
কামিল ফাস্ট ক্লাস হাদীস।বিভাগ
আরবি ইসলামি বিশ্ব বিদ্যালয় ঢাকা।
সাংবাদিক, ইসলামি কলামিস্ট
আলোচক, বাংলাদেশ বেতার ও বাংলাদেশ টেলিভিশন ঢাকা।।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ