1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওয়াদা ভঙ্গ করার ভয়াবহ পরিণাম !! প্রয়াসের উদ্যোগে সাঁথিয়ার কাশিনাথপুরে করোনা ভাইরাস বিষয়ে চিকিৎসা পরামর্শ ও ভলেন্টারি সেবা চালু । মোট আক্রান্ত হলেন ৬৫,৭৬৯ জন, আর মৃত্যু হয়েছে ৮৮৮ জনের। দেশের ১৩ জেলা আংশিক এবং ৫০ জেলা সম্পূর্ণ লকডাউন ঘোষণা শ্রমিক ছাঁটাইয়ের ঘোষনার প্রতিবাদে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের সংবাদ সম্মেলন ট্রাম্পের নির্দেশে পাঠানো সেনা তাড়ালেন মেয়র মুরিয়েল বোসার যেভাবে শিশুদের স্কুলে ফেরাল ডেনমার্ক রাজধানীর দুই এলাকা দিয়ে কাল শুরু হচ্ছে জোলা ভিত্তিক লকডাউনের কাজ শ্রমিক ছাঁটাই করা হলে, আপনিও ছাঁটাই হয়ে যাবেন’- মন্টু ঘোষ গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৬৩৫ জন

ছাটাই নির্যাতনের শিকার শ্রমিক বৃন্দ ব্যানারে সাভারে মানববন্ধন

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শুক্রবার, ৫ জুন, ২০২০
  • ৫৭ বার পড়া হয়েছে

শুক্রবার সকালে রানা প্লাজার সামনে ছাটাই নির্যাতনের শিকার শ্রমিক বৃন্দ ব্যানারে ঢ‍াকা-আরিচা মহাসড়কের পাশে এ মানববন্ধন

শ্রমিকরা জানায়, করোনাকে পু‍ঁজি করে অনেক পোশাক কারখানার মালিক বিনা কারণে অন্যায় ভাবে শ্রমিকদের ছাঁটাই করছে। সেই সাথে মালিকরা শ্রমিকদের বেতন দেইনি। অন্যসব কারখনার মত সাভারের কম্বাইন টেক্স লিমিটেড নামের একটি কারখানায় শ্রমিকদের বেতন না দিয়ে মালিক পলাতক রয়েছে। তাই অবিলম্বে বন্ধ করখানা চালু করে এবং শ্রমিক ছাঁটাই বন্ধ করে বকেয়া বেতন ভাতা পরিশোধের দাবিতে তারা এ মানববন্ধন করছেন।
কর্মসূচিতে অংশ নেওয়া শ্রমিক নেতারা জানান, বিষয়টি নিয়ে আমরা সংশ্লিষ্ট দফতরসহ শিল্প পুলিশের কাছে লিখিতে অভিযোগ দেওয়া হলেও কিন্তু তাতে কোনো কাজ হয়নি। তাই আজ সেই শ্রমিকদের নিয়ে মাববন্ধনে দাড়ানো হয়েছে।
এসময় বিজিএমই এর সভাপতি রুবিনা হকের গতকালের শ্রমিক ছাঁটাইয়ের বক্তব্যর প্রতিক্রিয়া জানিয়ে তারা বলেন, তিনি যে ঘোষণা দিয়েছেন এই ঘোষণাটি একদম শ্রমিক স্বার্থের পরিপন্থী। সব দিক ‍বিবেচনা করে এই ঘোষণার সাথে আমরা একমত প্রকাশ করিনি। এই সময় এই ঘোষণা অযোক্তিক।
এসময় উপস্থিত ছিলেন- গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার কমিটির সাধারণ সম্পাদক আহম্মেদ জীবন, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক তপন সাহা, গার্মেন্টস শ্রমিক ফ্রন্টের সাভার আশুলিয়া ধামরাই আঞ্চলিক কমিটির সৌমিত্র কুমার, গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরামের সাভার থানার সভাপতি মো.কবির হোসেন মনিরসহ অনেকেই

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর