1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওয়াদা ভঙ্গ করার ভয়াবহ পরিণাম !! প্রয়াসের উদ্যোগে সাঁথিয়ার কাশিনাথপুরে করোনা ভাইরাস বিষয়ে চিকিৎসা পরামর্শ ও ভলেন্টারি সেবা চালু । মোট আক্রান্ত হলেন ৬৫,৭৬৯ জন, আর মৃত্যু হয়েছে ৮৮৮ জনের। দেশের ১৩ জেলা আংশিক এবং ৫০ জেলা সম্পূর্ণ লকডাউন ঘোষণা শ্রমিক ছাঁটাইয়ের ঘোষনার প্রতিবাদে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের সংবাদ সম্মেলন ট্রাম্পের নির্দেশে পাঠানো সেনা তাড়ালেন মেয়র মুরিয়েল বোসার যেভাবে শিশুদের স্কুলে ফেরাল ডেনমার্ক রাজধানীর দুই এলাকা দিয়ে কাল শুরু হচ্ছে জোলা ভিত্তিক লকডাউনের কাজ শ্রমিক ছাঁটাই করা হলে, আপনিও ছাঁটাই হয়ে যাবেন’- মন্টু ঘোষ গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৬৩৫ জন

আইনগত বেতন-বোনাস প্রদান এবং স্বাস্থ্য ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করুন-টিইউসি

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ১৬৯ বার পড়া হয়েছে

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রে’র সভাপতি সহিদুল্লাহ চৌধুরী ও সাধারণ সম্পাদক ডাঃ ওয়াজেদুল ইসলাম খান আজ এক বিবৃতিতে বলেন যে, ভয়াবহ মহামারী করোনা ভাইরাস এর সংক্রামনে জীবনের ঝুঁকি নিয়ে শ্রমিক কর্মচারী উৎপাদন চালু রেখেছে অথচ বিস্ময়ের সাথে লক্ষ করছি যে, এখন পর্যন্ত সকল কারখানায় আনানুগ ভাবে প্রাপ্য বেতন বোনাস প্রদান করা হয়নি।প্রাপ্য পাওনা আদায়ের জন্য নানা বিধ কর্মসূচী পালনে বাধ্য হচ্ছে যার ফলে স্বাস্থ্য ঝুঁকি বেড়ে যাচ্ছে যাহা দেশ বাসীর কাম্য নয়।

এমতাবস্থায় টিইউসি’র পক্ষ থেকে নিম্নবর্নিত আহবান জানানো হয়ঃ-

  • ঈদের আগে শ্রমিক-কর্মচারীদের আনানুগ প্রাপ্য বেতন-বোনাস পরিশোধের জন্য মালিকদের প্রতি উদার্ত্ত আহবান জানান।
  • এখন পর্যন্ত অপ্রাতিষ্ঠানিক খাতের যে সকল শ্রমিকরা সরকারী সহায়তা পায়নি সে সকল শ্রমিকদেরকে তালিকা ভুক্ত করে অতিস্তর সহায়তা প্রদানের জোর দাবী জানান।
  • শ্রমিক-কর্মচারীদের ঈদের ছুটিতে গ্রামে না গিয়ে স্বাস্থ্য বিধি মেনে নিরাপদে থাকার আহবান জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর