1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
হারকিউলিস তোমাকে দেখিনা কোথাও সাঁথিয়ার পাইকরহাটী শহীদনগর উচ্চ বিদ্যালয়ে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এসএসসি প্রোগ্রাম চালু হচ্ছে | সিরাজগঞ্জের মিতা’র উদ্যোক্তা হয়ে ওঠার গল্প বাংলাদেশ মাইম এসোসিয়েশন কর্তৃক আয়োজিত ঢাকার জিগাতলা ফাতেমা ল কলেজে মূকাভিনয় কর্মশালা অনুষ্ঠিত পাবনা ঈশ্বরদীর কৃতি সন্তান চিকিৎসক ডা. রায়ান সাদী নোবেল পুরস্কারের জন্য মনোনীত || উদ্বোধন হলো পণ্যের আলো ই-কমার্স ওয়েভসাইট বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস

২০ মে এর মধ্যে ঈদ বোনাস, বকেয়া বেতন-ভাতা পরিশোধ এর দাবী

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শনিবার, ১৬ মে, ২০২০
  • ৭৮৭ বার পড়া হয়েছে

আগামী ২০ মে এর মধ্যে ঈদ বোনাস, বকেয়া বেতন-ভাতা পরিশোধ ও করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসার দাবিতে মানববন্ধন করেছেন আশুলিয়ার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা ও শ্রমিকরা।

শনিবার (১৬ মে) আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ দাবি জানান প্রায় ২৫ সংগঠনের নেতা ও শ্রমিকরা।

শ্রমিক নেতারা জানান, ঈদুল ফিতরের আগে আগামী ২০ মে এর মধ্যে এক মাসের মূল মজুরির সমপরিমাণ ঈদ বোনাস ও বকেয়া বেতন পরিশোধ করতে হবে এবং করোনা আক্রান্ত শ্রমিকদের সু-চিকিৎসা, করোনায় মৃত্যু জনিত কারণে ক্ষতিপূরণ ও অপ্রাতিষ্ঠানিক খাতে শ্রমিকদের রেশন প্রদানের দাবি জানান তারা।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া শিল্পাঞ্চল কমিটির সাধারণ সম্পাদক খাইরুল মামুন মিন্টু বলেন স্থানীয় বাড়িওয়ালারা প্রতি মাসে তারা নিয়মিত বাড়ীর মানের তুলনাই অনেক বেশী ভাড়া নেন এবং করোনা ভাইরাসের সংক্রামণ থেকে ভাড়াটিয়াদের স্বাস্থ্য সুরক্ষা কোন ব্যবস্থা করেনি। ভাড়াটিয়ারা বছরের পর বছর বাড়িওয়ালাদের নিয়মিত ভাড়া পরিশোধ করে আসছে বর্তমান পরিস্থিতে বাড়িভাড়া ৪০ শতাংশ মওকুফ করলে বাড়িওয়ালাদের সাথে বরং ভাড়াটিয়াদের সম্পর্ক আরো ভালো হবে।

তারা আরও জানান, পোশাক শ্রমিকদের বেতন এখন ৬৫ শতাংশ হয়ে গেছে। তাই শিল্প এলাকার সব বাড়ি ভাড়া ৪০ শতাংশ কমিয়ে রাখার জন্য বাড়িওয়ালাদের প্রতিও আহ্বান জানান তারা। স্থানীয় জনপ্রতিনিধি, প্রশাসন ও বাড়িওয়ালাসহ ত্রি-পাক্ষিক সিদ্ধান্তে বাড়িভাড়া ৪০ শতাংশ মওকুফ বাস্তবায়নের দাবি করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বস্ত্র ও পোশাক শিল্প শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সরোয়ার হোসেন, বাংলাদেশ গার্মেন্ট অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি রফিকুল ইসলাম সুজন, শ্রমিক ফ্রন্ট এর সাংগঠনিক সম্পাদক, সৌমিত্র কুমার দাস, গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র সাভার-আশুলিয়া শিল্পাঞ্চল কমিটির সভাপতি সাইফুল্লাহ আল মামুন, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাভার আশুলিয়া আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক মনজুরুল ইসলাম মঞ্জু, ইসমাইল হোসেন ঠান্ডু, জাতীয় শ্রমিক জোটের আশুলিয়া থানা কমিটির সভাপতি মিজানুর রহমান প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ