1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন সিঙ্গাপুরের বর্তমান প্রধানমন্ত্রী লি সিয়েন লুং ও তার স্ত্রী। http://www.biplobiderbarta.com/ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে কৃষদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ।। (biplobiderbarta.com) পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওয়াদা ভঙ্গ করার ভয়াবহ পরিণাম !! প্রয়াসের উদ্যোগে সাঁথিয়ার কাশিনাথপুরে করোনা ভাইরাস বিষয়ে চিকিৎসা পরামর্শ ও ভলেন্টারি সেবা চালু । মোট আক্রান্ত হলেন ৬৫,৭৬৯ জন, আর মৃত্যু হয়েছে ৮৮৮ জনের। দেশের ১৩ জেলা আংশিক এবং ৫০ জেলা সম্পূর্ণ লকডাউন ঘোষণা শ্রমিক ছাঁটাইয়ের ঘোষনার প্রতিবাদে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের সংবাদ সম্মেলন ট্রাম্পের নির্দেশে পাঠানো সেনা তাড়ালেন মেয়র মুরিয়েল বোসার যেভাবে শিশুদের স্কুলে ফেরাল ডেনমার্ক রাজধানীর দুই এলাকা দিয়ে কাল শুরু হচ্ছে জোলা ভিত্তিক লকডাউনের কাজ

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা দুই লাখ ৭০ হাজার। আক্রান্ত ৩৯ লাখ।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শুক্রবার, ৮ মে, ২০২০
  • ৮৫ বার পড়া হয়েছে

করোনায় বিশ্বে মৃতের সংখ্যা দুই লাখ ৭০ হাজার ছাড়িয়েছে। আক্রান্ত ৩৯ লাখের বেশি। সুস্থ হয়েছেন ১৩ লাখ ৪০ হাজারের বেশি মানুষ।

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ৭৬ হাজার ছাড়িয়েছে। একদিনে দেশটিতে প্রাণ গেছেন ২ হাজার ১২৯ জন। এদিকে করোনার প্রভাবে যুক্তরাষ্ট্রে আরও ৩২ লাখ মানুষ বেকার হয়ে পড়েছেন। এ নিয়ে দেশটিতে দুই মাসেরও কম সময়ে বেকার হয়েছেন তিন কোটি ৩৩ লাখ মানুষ।

ইতালি, স্পেন ও ফ্রান্সে কমলেও যুক্তরাজ্যে বেড়েছে করোনায় মৃত্যু। দেশটিতে নতুন করে প্রাণ গেছে ৫শ’ ৪৯ জনের। ইতালিতে একদিনে মারা গেছে ২শ’ ৭৪ জন।  মৃতের সংখ্যা ৩০ হাজারের কাছাকাছি। স্পেনে মৃতের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে।

এদিকে আক্রান্তের সংখ্যায় ফ্রান্স ও জার্মানিকে ছাড়িয়ে গেছে রাশিয়া। দেশটিতে আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৭ হাজারের বেশি।ব্রাজিলে একদিনে প্রাণ গেছে ৬শ মানুষের। মোট মৃত্যু ছাড়িয়েছে ৯ হাজার। আক্রান্তের সংখ্যায় এবার ইরান ও তুরস্ককে ছাড়াল দেশটি।

ভারতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা।এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন প্রায় ৫৬ হাজারের বেশি মানুষ।মারা গেছের ১৮শ’ ৮৯ জন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর