1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

সরকার ঘোষিত সাধারণ ছুটিতে শ্রমিকের বেতন কাটা হবে কেন?

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ৮১৯ বার পড়া হয়েছে

গার্মেন্ট শ্রমিকদের এপ্রিল মাসের বেতনের চল্লিশ শতাংশ কেটে নেয়ার সিদ্ধান্ত অবিলম্বে বাতিলের দাবি জানিয়েছে গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র আজ এক তাৎক্ষণিক বিবৃতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটি উপেক্ষা করে শ্রমিকদের এপ্রিল মাসের বেতনের চল্লিশ শতাংশ কেটে নেয়ার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। বিবৃতিতে অবিলম্বে শ্রমিক নিপীড়নমূলক এই সিদ্ধান্ধ বাতিলের দাবি জানানো হয়।

আজ ২৯ এপ্রিল ২০২০, বুধবার গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ‘র সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার এক বিবৃতিতে বলেন, এই এপ্রিল মাসে ব্যাপক প্রাণহাণি রোধ করতেই সারা দেশে সাধারণ ছুটি চলছে। এই ছুটিতে কারো বেতন কাটা যাবে না, শুধু গার্মেন্ট শ্রমিকের ১০০ টাকা বেতনের ৪০ টাকা কাটা পরবে এটা জুলুম। তারা বলেন, এই শ্রমিকের জীবনী শক্তি ক্ষয় করা, রক্ত পানি করা শ্রমে দেশে সবার বেতন ও মালিকদের প্রণোদনা হয়। তারাই আজ কলমের খোঁচায় শ্রমিকের রুজি মেরে দিতে যাচ্ছে।
নেতৃবৃন্দ অবিলম্বে শ্রম আইনের ৩২৪ ধারা অনুসরণ করে মহামারীকালীন ছয় মাস সকল লে-অফ, ছাটাই, চাকুরিচ্যুতি নিষিদ্ধ ঘোষণা ও গেজেট প্রকাশের দাবি জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ