1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ৪৯৭ জন, মারা গেছেন আরও ৭ জন।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : সোমবার, ২৭ এপ্রিল, ২০২০
  • ২৬২ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় ৪৯৭ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৭ জন। এ নিয়ে দেশে মোট করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে ৫ হাজার ৯১৩ জন, মোট মারা গেছেন ১৫২ জন।

আজ সোমবার দুপুরে করোনা নিয়ে স্বাস্থ্য অধিদফতর নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।

এর আগে রোববার দেশে ৪১৮ জন করোনা রোগী শনাক্ত হয় ও ৫ জনের মৃত্যু হয়।

এদিকে গত চার দিনের পরিসংখ্যান বলছে, চার বিভাগে সংক্রমণের হার ঊর্ধ্বমুখী।

স্বাস্থ্য অধিদফতরের বৃহস্পতিবারের রাতের হিসাব অনুযায়ী, মোট রোগীর ৫০ দশমিক ৫৯ শতাংশই ঢাকা শহরে। আর ঢাকা বিভাগের ১৩ জেলায় আছে ৩৫ দশমিক ৪১ শতাংশ।

এ ছাড়া চট্টগ্রাম বিভাগে ৩.৮৩ শতাংশ, সিলেটে ১.২ শতাংশ, রংপুরে ১.৭২ শতাংশ, খুলনায় দশমিক ৯৩ শতাংশ, ময়মনসিংহে ৩.৪১ শতাংশ, বরিশালে ২.১১ শতাংশ এবং রাজশাহীতে দশমিক ৭৯ শতাংশ রোগী পাওয়া গেছে।

২৫ এপ্রিল দেখা গেছে, মোট রোগীর ৫১ দশমিক ৫০ শতাংশই ঢাকা শহরে। আর ঢাকা বিভাগের ১৩ জেলায় আছে ৩৪ দশমিক ৬৫ শতাংশ। অর্থাৎ, ৮৬ শতাংশের বেশি ঢাকা বিভাগে। এই সময়ে চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে রোগী বেড়েছে।

এ তিনটিতে দেশের মোট রোগীর মধ্যে বেড়ে হয়েছে যথাক্রমে ৩ দশমিক ৯৩, ১ দশমিক ৬০ এবং ৩ দশমিক ৮৮ শতাংশ।

চার দিন পর রংপুরে হয়েছে ১ দশমিক ৬৬, খুলনায় দশমিক ৮৮, বরিশালে ১ দশমিক ৯৯ এবং রাজশাহীতে দশমিক ৭৬ শতাংশ রোগী পাওয়া গেছে।

সবচেয়ে বেশি বৃদ্ধির হার ঢাকা শহরে। ঢাকার ১৫৬ স্থানে ছড়িয়েছে এই ভাইরাস।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ