1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

রানা প্লাজায় নিহতদের স্মরণে নিজ নিজ অবস্থানে ১ মিনিট নীরবতা পালনের আহ্বান

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০
  • ৩৭৮ বার পড়া হয়েছে

রানা প্লাজায় নিহতদের স্মরণে ২৪ এপ্রিল সকাল ১০ টায় নিজ নিজ অবস্থানে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালনের আহ্বান

রানা প্লাজা ভবন ধসের জন্য দায়ীদের শাস্তি, আহত ও পঙ্গুদের চিকিৎসা পুনর্বাসন এবং করোনা দুর্যোগে শ্রমিক ছাঁটাই ও লে অফ না করার আহবান জানিয়েছে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ- স্কপ

রানা প্লাজা ভবন ধসে ১১৩৬ জন শ্রমিকের মৃত্যু এবং ৩০০০ শ্রমিক আহত ও পঙ্গু হওয়ার শোকাবহ ঘটনার ৭ বর্ষে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ) এক বিবৃতিতে ঘটনার জন্য দায়ীদের সর্বোচ্চ শাস্তি এবং আহত ও পঙ্গু শ্রমিকদের চিকিৎসা পুনর্বাসনের দাবী করেছে। শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ (স্কপ )এক বিবৃতিতে রানা প্লাজা ধসের ৭ বছরেও দায়ীদের শাস্তি না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।নেতৃবৃন্দ দুর্দশাগ্রস্ত পঙ্গু শ্রমিকদের নিয়মিত চিকিৎসা ও পুনর্বাসনের দাবি জানান।

নেতৃবৃন্দ বর্তমান করোনা দুর্যোগে শ্রমিকদের জীবনে দুর্ভোগ সৃষ্টি করার জন্যও মালিকদের দায়ী করেন। গার্মেন্টস মালিকদের একদিকে সরকারের কাছে সহজ শর্তে প্রণোদনা গ্রহণ অন্যদিকে শ্রমিক ছাঁটাই ও লে অফ করার দ্বিমুখী আচরণের নিন্দা করে নেতৃবৃন্দ বলেন, শ্রম আইনের ১২, ১৬ ধারার অপপ্রয়োগ করছেন মালিকেরা। সরকার ঘোষিত সাধারণ সাধারণ ছুটির সময়ে ছাঁটাই ও লে অফ বেআইনি ও অনৈতিক আখ্যায়িত করে নেতৃবৃন্দ বলেন, এ নিয়ে শ্রমিকদের অসন্তোষ বিক্ষোভ এর দায় মালিকদেরই বহন করতে হবে।জাতীয় ও আন্তর্জাতিক এই দুর্যোগে এ ধরণের পদক্ষেপ থেকে বিরত থাকার জন্য নেতৃবৃন্দ মালিকদের প্রতি আহবান জানান।

রানা প্লাজার মর্মান্তিক ঘটনায় নিহত শ্রমিকদের জন্য শোক প্রকাশ করে স্কপ নেতৃবৃন্দ ২৪ এপ্রিল সকাল ১০ টায় নিজ নিজ অবস্থানে দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালনের জন্য সকলের প্রতি আহবান জানান।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ