1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
লাইনে দাঁড়িয়ে ভোট দিলেন সিঙ্গাপুরের বর্তমান প্রধানমন্ত্রী লি সিয়েন লুং ও তার স্ত্রী। http://www.biplobiderbarta.com/ সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর উদ্যোগে কৃষি উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষে কৃষদের মাঝে কৃষি যন্ত্রপাতি বিতরণ ।। (biplobiderbarta.com) পবিত্র কোরআন ও হাদীসের আলোকে ওয়াদা ভঙ্গ করার ভয়াবহ পরিণাম !! প্রয়াসের উদ্যোগে সাঁথিয়ার কাশিনাথপুরে করোনা ভাইরাস বিষয়ে চিকিৎসা পরামর্শ ও ভলেন্টারি সেবা চালু । মোট আক্রান্ত হলেন ৬৫,৭৬৯ জন, আর মৃত্যু হয়েছে ৮৮৮ জনের। দেশের ১৩ জেলা আংশিক এবং ৫০ জেলা সম্পূর্ণ লকডাউন ঘোষণা শ্রমিক ছাঁটাইয়ের ঘোষনার প্রতিবাদে গার্মেন্টস শ্রমিক অধিকার আন্দোলনের সংবাদ সম্মেলন ট্রাম্পের নির্দেশে পাঠানো সেনা তাড়ালেন মেয়র মুরিয়েল বোসার যেভাবে শিশুদের স্কুলে ফেরাল ডেনমার্ক রাজধানীর দুই এলাকা দিয়ে কাল শুরু হচ্ছে জোলা ভিত্তিক লকডাউনের কাজ

দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ করতে সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা নিন – খালেকুজ্জামান

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৭১ বার পড়া হয়েছে

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড খালেকুজ্জামান আজ ২১ এপ্রিল সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে বলেন, আগামী ২৪ এপ্রিল থেকে রোজা শুরু হবে। প্রতি বছরের ন্যায় এবারেও রোজাকে সামনে রেখে এক শ্রেণির অসাধু ব্যবসায়ীদের কারসাজিতে বাজারে দ্রব্যমূল্য হু হু করে বেড়ে চলেছে। করোনা সংক্রমণের জন্য সাধারণ ছুটি, পরিবহন বন্ধ থাকায় সরবরাহ চেইন বন্ধ হওয়ার উপক্রম। এতে উৎপাদক কৃষক ও সবজিচাষী তাদের ফসলের দাম পাচ্ছে না, অন্যদিকে রাজধানীসহ সারাদেশে ক্রেতা সাধারণকে গুনতে হচ্ছে বাড়তি দাম। ইতিমধ্যে বাজারে চালের দাম কেজি প্রতি ৭/৮ টাকা বৃদ্ধি পেয়েছে এতে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। মশুর ডাল, তেলসহ অন্যান্য নিত্যপণ্যের দামও লাফিয়ে লাফিয়ে বেড়ে চলেছে।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, একদিকে করোনা ভাইরাসের সংক্রমণের কারণে কর্মহীন, রোজগারহীন সাধারণ মানুষ তারমধ্যে মরার ওপর খাড়ার ঘা হিসেবে নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি তাদের জীবনকে বিপর্যস্ত করে তুলছে।

বিবৃতিতে তিনি অবিলম্বে দ্রব্যমূল্য বৃদ্ধি রোধ এবং ভোগ্য পণ্য সরবরাহ চেইন সচল রাখা ও বাজার মনিটরিং বাড়ানো এবং কঠোর পদক্ষেপ নেয়ার আহ্বান জানান। একই সাথে মজুদদার-মুনাফাখোর বাজার সিন্ডিকেটের হোতাদের গ্রেপ্তার ও শাস্তি দাবি করেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর