1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

অবিলিম্বে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বকেয়া মজুরী পরিশোধ করুন-সহিদুল্লাহ চৌধুরী

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৩৯০ বার পড়া হয়েছে

আজ ২১ এপ্রিল ২০২০, এক বিবৃতিতে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ করে শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে বাঁচিয়ে রাখতে জোর দাবী জানান, পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের আহবায়ক শ্রমিকনেতা সহিদুল্লাহ চৌধুরী।

বিবৃতিতে সহিদুল্লাহ চৌধুরী বলেন, মহান মুক্তি যুদ্ধসহ এদেশে প্রতিটি গণত্রান্ত্রিক আন্দোলন এবং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন কারী পাট শিল্পের শ্রমিকরা দীর্ঘদিন যাবৎ শিল্প সংকটের দায়ভার বহন করে নিয়মিত মজুরি প্রাপ্তি থেকে বঞ্চিত হয়ে আসছিল। যার ফলে করোনা ভাইরাস জনিত ছুটির আগেই পাটকল গুলোতে নুন্যতম ৬ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে।

করোনা ভাইরাস জনিত কারণে সাধারণ ছুটি চলা কালীন সময়ে শ্রমিকদের আর কোন মজুরি প্রদান করা হয়নি বিধায় বর্তমানে ১০-১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে বিধায় শ্রমিকরা না খেয়ে মরতে বসেছে। এমতাবস্থায় শ্রমিকদের পরিবার পরিজনসহ বাঁচিয়ে রেখে ভবিষ্যতে পাটশিল্পকে রক্ষা করতে অবিলম্বে পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধের জোর বাদী জানান। প্রবীণ এই শ্রমিকনেতা সহিদুল্লাহ চৌধুরী।

উল্লেখ্য যে, পাটকল শ্রমিকদের মোবাইলের মাধ্যমে মজুরি প্রদানের প্রস্তুতি আগে থেকেই চালু আছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ