1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
বিশ্ববাজারে ধারাবাহিকভাবে পড়ছে অপরিশোধিত তেলের দর দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: মুজাহিদুল ইসলাম সেলিম ইজিবাইক নিয়ে যেসব প্রশ্ন করে না গণমাধ্যম প্রয়োজন শুধু আত্মবিশ্বাস আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ সালেহ আহমদ তাকরিমের তৃতীয় স্থান অর্জন || পারি ফাউন্ডেশনের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য শিক্ষা কার্যক্রম শুরু । হামলা- মামলা- খুন করে সরকার মানুষকে ভয় দেখাচ্ছে শ্রমিকনেতাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে রিক্সা-ভ্যান শ্রমিকদের দাবী মেনে নিন পাবনার বেড়া নতুন ভারেঙ্গা ইউনিয়নে শিয়ালের কামড়ে আহত ৪০ || সিরাজগঞ্জের উল্লাপাড়ার তরুণ যুবক রিয়ান আহমেদ নয়ন মানব সেবায় কাজ করে যাচ্ছে ।

অবিলিম্বে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বকেয়া মজুরী পরিশোধ করুন-সহিদুল্লাহ চৌধুরী

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : মঙ্গলবার, ২১ এপ্রিল, ২০২০
  • ৮৩০ বার পড়া হয়েছে

আজ ২১ এপ্রিল ২০২০, এক বিবৃতিতে রাষ্ট্রায়ত্ত পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধ করে শ্রমিকদের পরিবার পরিজন নিয়ে বাঁচিয়ে রাখতে জোর দাবী জানান, পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী সংগ্রাম পরিষদের আহবায়ক শ্রমিকনেতা সহিদুল্লাহ চৌধুরী।

বিবৃতিতে সহিদুল্লাহ চৌধুরী বলেন, মহান মুক্তি যুদ্ধসহ এদেশে প্রতিটি গণত্রান্ত্রিক আন্দোলন এবং বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন কারী পাট শিল্পের শ্রমিকরা দীর্ঘদিন যাবৎ শিল্প সংকটের দায়ভার বহন করে নিয়মিত মজুরি প্রাপ্তি থেকে বঞ্চিত হয়ে আসছিল। যার ফলে করোনা ভাইরাস জনিত ছুটির আগেই পাটকল গুলোতে নুন্যতম ৬ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে।

করোনা ভাইরাস জনিত কারণে সাধারণ ছুটি চলা কালীন সময়ে শ্রমিকদের আর কোন মজুরি প্রদান করা হয়নি বিধায় বর্তমানে ১০-১২ সপ্তাহের মজুরি বকেয়া রয়েছে বিধায় শ্রমিকরা না খেয়ে মরতে বসেছে। এমতাবস্থায় শ্রমিকদের পরিবার পরিজনসহ বাঁচিয়ে রেখে ভবিষ্যতে পাটশিল্পকে রক্ষা করতে অবিলম্বে পাটকল শ্রমিকদের বকেয়া মজুরি পরিশোধের জোর বাদী জানান। প্রবীণ এই শ্রমিকনেতা সহিদুল্লাহ চৌধুরী।

উল্লেখ্য যে, পাটকল শ্রমিকদের মোবাইলের মাধ্যমে মজুরি প্রদানের প্রস্তুতি আগে থেকেই চালু আছে।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ