1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ১০ জনের মৃত্যু হয়েছে

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০
  • ৩৪১ বার পড়া হয়েছে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস সংক্রমণে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। নতুন শনাক্ত হয়েছে ৩৪১ জন। এ নিয়ে দেশে করোনায় এ পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬০ জনের। আর সব মিলিয়ে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে ১৫৭২ জনের শরীরে।

আজ বৃহস্পতিবার (১৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। ব্রিফ করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে মৃত্যুবরণ করেছেন ১০ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ৬০ জন। মৃত্যুবরণকারীরা পুরুষ সাতজন এবং তিনজন নারী। তাঁদের বয়স ৭০ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন।

মৃত্যুবরণকারীরা ঢাকার ছয়জন এবং ঢাকার বাইরের চারজন বলে জানান নাসিমা।

অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ১৩৫টি। আর নমুনা পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯টি। এসব পরীক্ষার ভিত্তিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছে ৩৪১ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত শনাক্ত হয়েছে মোট এক হাজার ৫৭২ জন।

আইসোলেশন প্রসঙ্গে নাসিমা জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে আরো ৩৭ জনকে। এ নিয়ে এ পর্যন্ত মোট আইসোলেশনে নেওয়া হয়েছে ৪৬১ জনকে। গত ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন আরো ৯ জন। এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৪৭১ জন। তিনি জানান, দেশে মোট আইসোলেশন শয্যা আছে ছয় হাজার ৯৭৭টি। ঢাকা মহানগরীতে এক হাজার ৫৫০টি। আর ঢাকা শহরের বাইরে বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ৪২৭টি।

কোয়ারেন্টিন প্রসঙ্গেও তথ্য তুলে ধরেন নাসিমা। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় দেশে হোম কোয়ারেন্টিনে গেছেন চার হাজার ৪৯৯ জন। এ পর্যন্ত হোম কোয়ারেন্টিনে গেছেন ৯২ হাজার ২০৪ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে গেছেন ৭১৫ জন। এ পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে মোট তিন হাজার ৮৭৫ জন। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে গেছেন পাঁচ হাজার ২১৪ জন। এ পর্যন্ত মোট কোয়ারেন্টিনে গেছেন এক লাখ তিন হাজার ৮৯ জন। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৯ হাজার ২৫ জন। আর এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ৬৬ হাজার ৫০৫ জন।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বস্থ্য অধিদপ্তরের অনলাইনে ব্রিফিং

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বস্থ্য অধিদপ্তরের অনলাইনে ব্রিফিং

Gepostet von Biplobider Barta am Donnerstag, 16. April 2020

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ