1. km.mintu.savar@gmail.com : admin :
  2. coderbruh@protonmail.com : demilation :
  3. editor@biplobiderbarta.com : editor :
  4. same@wpsupportte.com : same :
শিরোনাম:
নব্বইয়ের ১০ দফার সঙ্গে সবাই বিশ্বাসঘাতকতা করেছে যুক্তরাষ্ট্রের বাজারে বাংলাদেশি পোশাকের সুদিন, রপ্তানি বেড়েছে ৫১ শতাংশ দেশের শ্রমিকশ্রেণি কোন পথে-শহীদুল্লাহ্ চৌধুরী আগামী ১২ ডিসেম্বর সোমবার ২০২২ দেশব্যাপী সিপিবি’র বিক্ষোভ পার্বত্য চুক্তি যেন মানুষ ভুলে যায়, তার ব্যবস্থাই করেছে সরকার ও শাসক গোষ্ঠী ব্যাংক গুলো ফোকলা হয়ে গেছে- রুহিন হোসেন প্রিন্স লড়াই-সংগ্রাম জোরদার করতে ৫ জানুয়ারি গার্মেন্ট শ্রমিক টিইউসি’র জাতীয় কাউন্সিল সফল করুন আশুলিয়ায় টিচার্স আইডিয়াল স্কুল এন্ড কলেজের শিক্ষার মান উন্নয়নে অবিভাবক সমাবেশ অনুষ্ঠিত । তাজরীন গার্মেন্টস এর মালিক দেলোয়ার হোসেনকে শাস্তি দেওয়া পরিবর্তে তাকে পুরস্কৃত করা হয়েছে বিপ্লবের জগতে এক অগ্নিসম অগ্রদূতের নাম ফিদেল কাস্ত্রো

শ্রমিকদের বেতন পরিশোধের জন্য বাংলাদেশ গার্মেন্টস ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রে’র আহব্বান।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ১১৪২ বার পড়া হয়েছে

বেতনের দাবীতে রাজধানীর উত্তরা নারায়ণগঞ্জ আশুলিয়া গাজীপুরের গার্মেন্টস শ্রমিক রাজপথে নেমে এসেছে। অনেক কারখানার মালিক গেটে লকআউটের নোটিস লাগিয়ে পালিয়ে গেছে। এই বৈশ্বিক দূর্যোগের সময় সরকার সকল কে ঘরে থাকতে থাকার জন্য বলছে। সকল শ্রমিকদের বেতন অনলাইনে পরিশোধ করতে মালিকদের নির্দেশ দিয়েছেন।সেখানে ঐ সকল মালিক শ্রমিকদের বেতন পরিশোধ না করায় শ্রমিকদের লোকডাউন ভাংতে বাধ্য করেছে। শ্রমিকদেরদের করোনার ঝুঁকিতে ফেলেছে।

বাংলাদেশ গার্মেন্টস ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র পক্ষ থেকে নিন্দা জানাচ্ছি।
সরকারের প্রতি আহবান,সরকারের নির্দেশ অমান্য কারি মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন সাথে সাথে অবিলম্বে শ্রমিকদের মার্চ ও এপ্রিলের বেতন পরিশোধের জন্য মালিকদের বাধ্য করবেন।
যদি লোকডাউন আরো দীর্ঘ হয় তাহলে ১৫ রমজানের মধ্যে সকল শ্রমিককে ঈদের বোনাস পরিশোধের ব্যবস্থা নেওয়ার আবেদন করছি।

ইদ্রীস আলী, সভাপতি, বাংলাদেশ গার্মেন্টস ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ