1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

শ্রমিকদের বেতন পরিশোধের জন্য বাংলাদেশ গার্মেন্টস ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রে’র আহব্বান।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : সোমবার, ১৩ এপ্রিল, ২০২০
  • ৬৪১ বার পড়া হয়েছে

বেতনের দাবীতে রাজধানীর উত্তরা নারায়ণগঞ্জ আশুলিয়া গাজীপুরের গার্মেন্টস শ্রমিক রাজপথে নেমে এসেছে। অনেক কারখানার মালিক গেটে লকআউটের নোটিস লাগিয়ে পালিয়ে গেছে। এই বৈশ্বিক দূর্যোগের সময় সরকার সকল কে ঘরে থাকতে থাকার জন্য বলছে। সকল শ্রমিকদের বেতন অনলাইনে পরিশোধ করতে মালিকদের নির্দেশ দিয়েছেন।সেখানে ঐ সকল মালিক শ্রমিকদের বেতন পরিশোধ না করায় শ্রমিকদের লোকডাউন ভাংতে বাধ্য করেছে। শ্রমিকদেরদের করোনার ঝুঁকিতে ফেলেছে।

বাংলাদেশ গার্মেন্টস ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র পক্ষ থেকে নিন্দা জানাচ্ছি।
সরকারের প্রতি আহবান,সরকারের নির্দেশ অমান্য কারি মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন সাথে সাথে অবিলম্বে শ্রমিকদের মার্চ ও এপ্রিলের বেতন পরিশোধের জন্য মালিকদের বাধ্য করবেন।
যদি লোকডাউন আরো দীর্ঘ হয় তাহলে ১৫ রমজানের মধ্যে সকল শ্রমিককে ঈদের বোনাস পরিশোধের ব্যবস্থা নেওয়ার আবেদন করছি।

ইদ্রীস আলী, সভাপতি, বাংলাদেশ গার্মেন্টস ও সোয়েটার শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্র

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ