1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

করোনাভাইরাসে আক্রান্ত বেড়ে ৪৮২, মৃত্যু ৩০ জনের

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : শনিবার, ১১ এপ্রিল, ২০২০
  • ২৫৩ বার পড়া হয়েছে

এক দিনে আরও তিনজনের মৃত্যুর মধ্য দিয়ে বাংলাদেশে নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩০ জন।

শনিবার বেলা আড়াইটা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে ৯৫৪ জনের নমুনা পরীক্ষা করে আরও ৫৮ জনের মধ্যে ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাতে আক্রান্তের মোট সংখ্যা বেড়ে হয়েছে ৪৮২ জন।

গত এক দিনে আরও তিনজন সুস্থ হয়ে ওঠায় এ পর্যন্ত মোট ৩৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমণের পরিমাণ কমেছে। কমেছে মৃত্যুর সংখ্যাও।

“এটা ইতিবাচক দিক যে গতকালের তুলনায় আজ অনেক কমেছে। আমি মনে করি এটা একটা ভালো সংবাদ। যারা মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি।”

পরে আক্রান্ত ও মৃতদের বিষয়ে আরও কিছু তথ্য জানান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, “এটা অত্যন্ত দুঃখের বিষয় যে আমরা আরও তিনজনকে আমাদের মাঝ থেকে হারিয়েছি। আমরা তাদের আত্মার মাগফেরাত কামনা করি।”

গত ২৪ ঘণ্টায় যাদের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে, তাদের মধ্যে ৪৮ জন পুরুষ, ১০ জন নারী। আক্রান্তদের মধ্যে ১৪ জন ঢাকার, ৮ জন নারায়ণগঞ্জের।

নতুন রোগীদের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সী ব্যক্তির সংখ্যা সবচেয়ে বেশি- ১৭ জন। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ১৫ জন।

এ পর্যন্ত দেশে যে ৪৮২ জনের মধ্যে ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে, তাদের মধ্যেও ৩১ থেকে ৪০ বছর বয়সীর সংখ্যা বেশি, ২২ শতাংশ। এছাড়া ১৯ শতাংশের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে; আরও ১৯ শতাংশের বয়স ৪১ থেকে ৫০ শতাংশের মধ্যে।

মোট আক্রান্তের মধ্যে ৭০ শতাংশ পুরুষ, ৩০ শতাংশ নারী। তাদের ৫৩ শতাংশই ঢাকার বাসিন্দা বলে জানান অধ্যাপক ফ্লোরা।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ