1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

যারা এই এলাকার ভোটার না, তাদের কোন সহযোগিতা দেওয়া হবে না।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : মঙ্গলবার, ৩১ মার্চ, ২০২০
  • ৫৪৩ বার পড়া হয়েছে
জাতীয় প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলনে

আশুলিয়া এলাকায় বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের অন্তরভুক্ত আশুলিয়া থানা রিক্সা ও ভ্যান শ্রমিক ইউনিয়ন ও আশুলিয়া থানা সড়ক নির্মাণ শ্রমিক ইউনিয়ন আছে। দুই সংগঠন মিলিয়ে ১২০০ মত সদস্য, সদস্য না এমন শ্রমিক হাজার হাজার।

করোনা ভাইরাসের প্রভাবের কারণে গত ২৬ মার্চ থেকে প্রায় সবাই কাজ হারিয়ে বেকার জীবন যাপন করছেন। এই শ্রমিকরা প্রতিদিন আয় করে প্রতিদিন সংসারের জন্য কেনা কাটা করে একদিন কাজ না থাকলে সেই দিন পরিবারের সবাইকে নিয়ে না খেয়ে থাকার মত অবস্থা হয়। এই শ্রমিকরা আজ ৫ দিন কোন কাজে যেতে না পারায় তাদের পরিবার নিয়ে অর্ধাহারে অনাহারে দিন কাটাচ্ছে। আমি তাদের পরামর্শ দিয়ে ছিলাম স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে যাওয়ার জন্য। স্থানীয় জনপ্রতিনিধিরা তাদের জানিয়েছে, যারা এই এলাকার ভোটার না, তাদের কোন সহযোগিতা দেওয়া হবে না।

এই আশুলিয়া এলাকায় যেমন লক্ষ লক্ষ গার্মেন্ট শ্রমিক আছে তেমনি পাশাপাশি রিক্সা,ভ্যান ও নির্মাণ শ্রমিকসহ বিভিন্ন পেশায় লক্ষ লক্ষ শ্রমিকরা কাজ করে। সব মিলিয়ে হিসাব করলে এই সাভার উপজেলাতে প্রায় ৩০ লক্ষ মানুষের বসবাস অথচ ভোটার সংখ্যা ৮ লক্ষ ৮২ হাজার।

করোনা ভাইরাসের প্রভাবে সাভার উপজেলার প্রায় সবাই ঘর বন্দি জীবন যাপন করছে তাহলে কি যারা ভোটার না তারা কি কোন সহযোগিতা পাবেনা।

আমি এই লেখার মাধ্যমে ঢাকা জেলা প্রশাসক ও সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অনুরোধ জানাচ্ছি আপনারা সরকারি ত্রান বিতরণ করার তালিকায় রিক্সা,ভ্যান ও নির্মাণ শ্রমিকসহ বিভিন্ন পেশার মানুষ যারা এই অঞ্চলে এসে কাজ করে অথচ করোনা ভাইরাসের কারণে ঘর বন্দি জীবন যাপন করছে তাদের খুঁজে বের করে সরকারি সহযোগিতা পৌছে দেওয়া জন্য।

লিখেছেনঃ খাইরুল মামুন মিন্টু, সভাপতি, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, সাভার-আশুলিয়া আঞ্চলিক কমিটি

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ