1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

বেতনের দাবীতে গাজীপুরের শ্রীপুরে গার্মেন্টস শ্রমিকদের বিক্ষোভ

মো: রাকিবুল হাসান (স্টাফ রির্পোটার)
  • প্রকাশ : মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ৭৮২ বার পড়া হয়েছে

নিয়মিত ও সঠিক সময়ে বেতন পরিশোধ না করা এবং ওভার টাইমের টাকা কমিয়ে দেওয়াকে কেন্দ্র করে গাজীপুরের শ্রীপুরের ভাংনাহাটি এলাকার  পিকক গার্মেন্টস এন্ড প্রিন্টি কোম্পানীর  শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে ।

১১ ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে শ্রমিকরা মাওনা-শ্রীপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে । বিক্ষোভের কারনে দীর্ঘ যানযটের সৃষ্টি হয় এতে পথচারীরা ভোগান্তীতে পরে । সড়কের উপর বিক্ষোভের সংবাদ পেয়ে শ্রীপুর থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনা  স্থলে বেতন পরিশোধের আশ্বাস দিয়ে অবরোধ তুলে নিয়ে কারখানায় গিয়ে  সমস্যা  সমাধান করার জন্য শ্রমিকদের ফিরে যেতে বলেন । পুলিশের  উপস্থিতিতে কারখানার কর্তৃপক্ষ আলোচনা  সাপেক্ষে আগামী ১৩ ফেব্রুয়ারী  তারিখে শ্রমিকদের বেতন পরিশোধ করা হবে বলে জানানো হয় ।

বিক্ষোভরত  শ্রমিকরা বলেন প্রতিষ্ঠানটি  কমপ্লেক্স কারখানা হলেও এখানে কোন ধরনের নিয়মকানুন  মানা হয় না । শ্রমিকরা তাদের পাওনা পরিশোধ না হওয়া পর্যন্ত তারা কাজে যোগদান করবেন না বলে জানান। পিকক গার্মেন্টস এন্ড প্রিন্টি এর জি.এম  জনাব  এস এম আল মুনিম রুমি জানান আগামী বৃহস্পতিবার গ্রেড অনুযায়ী বেতন পরিশোধ করা হবে ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ