1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান ও সাহিত্যিক  আনিসুল হকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারিতে ক্ষোভ ও নিন্দা জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : রবিবার, ১৯ জানুয়ারী, ২০২০
  • ৪৩৩ বার পড়া হয়েছে

আজ রোববার (১৯ জানুয়ারি) সংবাদ মাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছেন বাম গণতান্ত্রিক জোটের পরিচালনা পরিষদ।

জোট নেতৃবৃন্দ বিবৃতে বলেন, সম্প্রতি ‘কিশোর  আলোর’ এক অনুষ্ঠানে নাঈমুল আবরার রাহাতের বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যুর বেদনাদায়ক ঘটনাটিকে কেন্দ্র করে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। সংবাদপত্রের কণ্ঠরোধ ও স্বাধীন মত প্রকাশের পথ বিঘ্নিত করার উদ্দেশ্যে ভীতি প্রদর্শন, হয়রানি ও নাজেহাল করার কৌশল হিসেবে এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জনমনে যুক্তিসঙ্গত আশঙ্কা রয়েছে।

জোট নেতৃবৃন্দ এ ধরনের পদক্ষেপ বন্ধ করার জন্য দাবি জানিয়েছেন।

এ বিষয়ক মামলাটি যেন একটি বেদনাদায়ক ঘটনার সুযোগ গ্রহণ, উদ্দেশ্যমূলক, পক্ষপাতদুষ্ট, হয়রানিমূলক না হয় এবং তা যেন স্বাধীন মত প্রকাশের অধিকারকে বাধাগ্রস্ত করার ও সংবাদপত্রের স্বাধীনতাকে ক্ষুণ্ণ করার সুযোগ হিসেবে কোনোভাবে ব্যবহৃত না হয়, জোট নেতৃবৃন্দ সে বিষয়ে সরকারকে সতর্ক করেছেন।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ