1. km.mintu.savar@gmail.com : admin :
  2. editor@biplobiderbarta.com : editor :
শিরোনাম:
দেশে করোনায় মৃত্যু বাড়ল, ৫১ জনের মৃত্যু, শনাক্ত হয়েছে এক হাজার ৯০১ জন। দেশে আগস্টের চেয়ে সেপ্টেম্বরে ডেঙ্গু রোগী বাড়ছে পোশাক রপ্তানিতে ভিয়েতনামের চেয়ে আবার এগিয়ে বাংলাদেশ প্রণোদনা ঋণ ৩৬ কিস্তিতে পরিশোধের সুবিধা চায় বিজিএমইএ পোশাক খাতের ১৬ শতাংশ শ্রমিকের কম মজুরি পাওয়ার শঙ্কায় হাসেম ফুড কারখানায় অগ্নিকাণ্ডে মালিকসহ দায়ীদের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি শ্রমিকদের ন্যূনতম মজুরী ২১ হাজার টাকা নির্ধারণসহ দশ দফা দাবীতে সাংবাদিক সম্মেলন শক্তি ফাউন্ডেশনের উদ্দ্যোগে পাবনা- কাশিনাথপুরে করোনা সচেতনতায়  মাস্ক বিতরণ: হাসেম ফুড কারখানায় আরও একটি খুলিসহ কঙ্কাল ও হাড় উদ্ধার গার্মেন্ট শ্রমিকদের সুরক্ষায় ৫০ ইউনিয়নের যৌথ বিবৃতি

শ্রমিক এবং নিম্ন ও মধ্যবিত্তসহ সবার জন্য সমতাভিত্তিক ঢাকা গড়তে কাস্তে প্রতীকে ভোট দিয়ে গণজাগরণ সৃষ্টির আহ্বান ডা. আহাম্মদ সাজেদুল হক রুবেল’র।

বিপ্লবীদের বার্তা রিপোর্ট :
  • প্রকাশ : বৃহস্পতিবার, ১৬ জানুয়ারী, ২০২০
  • ৪১৮ বার পড়া হয়েছে

ঢাকা শহর শুধু টাকাওয়ালাদের নয়, এখানে মেহনতি শ্রমিক এবং মধ্যবিত্তের সংখ্যাই বেশি এবং এরাই ঢাকাকে সচল রেখেছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মনোনীত মেয়র পদপ্রার্থী ডা. আহাম্মদ সাজেদুল হক রুবেল।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকেলে উত্তরা এবং দক্ষিণখান এলাকায় গণসংযোগকালে তিনি এ মন্তব্য করেন।

ডা. আহাম্মদ সাজেদুল হক রুবেল বলেন, সবার জন্য নিরাপদ ঢাকা, বিভিন্ন সংকট দূর করতে দক্ষ, কর্মসংস্থানবান্ধব, সমতাভিত্তিক ঢাকা গড়ে তুলতে হবে। এ কাজে ঢাকাবাসীর অংশগ্রহণ নিশ্চিত করতে অফিসকেন্দ্রিক মেয়র কার্যক্রম পরিবর্তন করে ওয়ার্ড ও মহল্লাভিত্তিক কার্যক্রম পরিচালনা করতে হবে। নগর সরকার প্রতিষ্ঠা করাই হবে আমাদের মূল লক্ষ্য।

রুবেল বলেন, ঢাকাকে দূষিত নগরীর তালিকা থেকে মুক্ত করা যেমন দরকার, একইসঙ্গে দূষণকারীদের প্রতিরোধ করাও দরকার। জনগণের জাগরণই পারে দূষণ ও দূষণকারী মুক্ত ঢাকা গড়তে।

শ্রমিক এবং নিম্ন ও মধ্যবিত্তসহ সবার জন্য সমতাভিত্তিক ঢাকা গড়তে তিনি কাস্তে প্রতীকে ভোট দিয়ে গণজাগরণ সৃষ্টির আহ্বান জানান নির্বাচনী প্রচারণাকালে।

এসময় ডা. রুবেলসহ সিপিবি নেতাকর্মীরা দক্ষিণখানের বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকদের সঙ্গে গণসংযোগ করেন। এছাড়াও তিনি সকাল থেকে মোহাম্মাদপুর, তেজগাঁও, হাতিরঝিল, গুলশান, মিরপুর, কাফরুল এলাকায় কাস্তে প্রতীকের পক্ষে গণসংযোগ করেন।

কাস্তে প্রতীকের প্রচারণায় আরও উপস্থিত ছিলেন সিপিবির কেন্দ্রীয় কমিটির অন্যতম সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, কেন্দ্রীয় সদস্য নারী নেত্রী লুনা নূর, শ্রমিক নেতা রুহুল আমিন, সিপিবি উত্তরা শাখার সম্পাদক জয়নাল আবেদীন, যুব ইউনিয়ন নেতা শরিফুল আনোয়ার সজ্জন প্রমুখ।

শেয়ার করুন

এই বিভাগের আরো খবর

আমাদের পেজ